দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে অসহায় দরিদ্র ও মেধাবী এইচএসসি/সমমান পরীক্ষার্থীদের ২০১৯ সনের ফরম পুরণের লক্ষ্যে ১১ জন এইচএসসি পরীক্ষার্থীকে উপ-বৃত্তি প্রদান করা হয়েছে।

৪ ডিসেম্বর বুধবার বিকাল সাড়ে ৪ টার দিকে দিনাজপুর স্টেশন ক্লাবে চলতি এইচএসসি/ সমমান ১১ জন পরীক্ষার্থীদেরকে ৪ হাজার টাকা করে প্রদান করা হয় ।

দিনাজপুর লেডিস ক্লাবের উদ্যোগে এই অসহায দরিদ্র মেধাবী ছাত্রীদেরকে এইচএসসি’র ফরম পুরনের জন্য এই আর্থিক উপ বৃত্তি প্রদান করা হয় ।

উপ-বৃত্তি প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দিনাজপুর লেডিস ক্লাবের সভানেত্রী ও জেলা প্রশাসক মাহমুদুল আলমের পতœী ফারহানা সুলতানা ।

এইচএসসি পরীক্ষার্থীনীদের উপ-প্রদান অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন লেডিস ক্লাবের সাধারন সম্পাদিকা দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ফিরোজুল ইসলামের পত্নী রিনা সুলতানা, দিনাজপুর জেলা পরিষদের নিবার্হী প্রকৌশলীর পত্নী আরেফিন আক্তার, খানসামা উপজেলা নিবাহী অফিসারের পত্নী ডাঃ রেশমা খাতুন, দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব আবু সালেহ মাহফুজুল আলম পত্নী সালমা ইসলাম, দিনাজপুর এডিএম শরিফুল ইসলামের পত্নী মরিয়ম নেছা, দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ফিরোজুল ইসলাম প্রমুখ ।

উপ- বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মাহমুদুল আলমের পত্নী ফারহানা সুলতানা বলেন , মানুষকে সাহায্য মানসিক ভাবে তৃপ্তির বিষয় আর নারী শিক্ষিত মানে পরিবার শিক্ষিত হবে , যে পরিবারে মা শিক্ষিত সেই পরিবার শিক্ষিত হবে।

তিনি আরোও বলেন আমি একজন লেডিস তাই আমি চাই লেডিস এগিয়ে আসুক , নারীরা শুরু শিক্ষা ক্ষেত্রেই নয়, নারীরা যেন কর্মক্ষেত্রে ও পরিবারের ক্ষেত্রেও এগিয়ে আসতে পারে। নারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরোও বলেন ক্ষুদ্র বা বড় পরিসরে টাকা দিলাম এটা বড় কথা নয় , তোমরা যেন এই উপ- বৃত্তি পেয়ে আরোও সামনের দিকে এগিয়ে যেতে পার এই হল বড় কথা ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য