দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের স্থানীয় পত্রিকার সম্পাদক এবং সিনিয়র সাংবাদিকদের নিয়ে শুরু হয়েছে ৩ দিন ব্যাপী নারী ও মেয়েদের অধিকার এবং আর্ন্তজাতিক আইন মান বিষয়ক কর্মশালা।

বুধবার সকালে পল্লী শ্রী‘র বেগম তৈয়বা মজুমদার মিলনায়তনে নিউজ নেটওর্য়াকের আয়োজনে নারী ও মেয়েদের অধিকার এবং আর্ন্তজাতিক আইন মান বিষয়ক অধিকার সুরক্ষাকারীদের ৩ দিন ব্যাপী প্রশিক্ষন কর্মশালা শুরু হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালাটি উদ্ভোধন করেন দিনাজপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: শফিকুল ইসলাম।

কর্মশালার উদ্ভোধনী বক্তৃতায় দিনাজপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: শরিফুল ইসলাম বলেন, ন্যায় বিচার প্রাপ্তিতে সাংবাদিকদের স্বচ্ছ সাংবাদিকতা করা প্রয়োজন। তিনি বলেন,ক্ষতিগ্রস্থদের ন্যায় বিচার পাইয়ে দিতে অপরাধি বা অন্যায়কারীর বিরুদ্ধে সঠিক তথ্য প্রমান উপস্থাপন করলেই সঠিক বিচার পাওয়া সম্ভব এটা যেমন সত্য, তেমনি নারী ও শিশুদের প্রতি হুমকী স্বরূপ অপরাধিদের চিত্র তুলে ধরার কারনে সাংবাদিকরাও ঝুঁিকতে থাকছে। তিনি সকলের প্রতি আহবান রেখে বলেন, সাংবাদিকদের রির্পোটের ক্ষেত্রে লক্ষ রাখা উচিত ক্ষতিগ্রস্থের মানবাধিকার অথবা অধিকার প্রতিষ্ঠার জন্য অন্যের অধিকার যাতে খর্ব না হয়।

ইউরোপিয় ইউনিয়নের আর্থিক সহায়তায় বাস্তবায়নাধীন বাংলাদেশে নারী ও মেয়েদের অধিকার সুরক্ষাকারীদের সহায়তা প্রদান প্রকল্পের এ কর্মশালায় অন্যানের মাঝে আরো বক্তব্য রাখেন,দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, সা:সম্পাদক গোলাম নবী দুলাল,দৈ: উত্তরার সম্পাদক অধ্যাপক মুহম্মদ মহসীন,উত্তর বাংলার সম্পাদক মতিউর রহমান,আলোকিত দিনাজপুরের সম্পাদক সুব্রত মজুমদার ডলার। কর্মশালায় স্থানীয় এবং জাতীয় সংবাদ মাধ্যমে কর্মরত বিভিন্ন প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ার সিনিয়র সাংবাদিক,মিডিয়া গেটকির্পাস,সিভিল সোসাইট প্রতিনিধি প্রতিনিধি ও ধর্মীয় নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।

কর্মশালায় প্রশিক্ষানার্থীদের প্রশিক্ষন প্রত্যাশা নির্ণয় এবং প্রশিক্সনের প্রাক-মুল্যায়ন নিয়ে আলোচনা করেন নিউজ নেট ওর্য়াকের সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকতা শহিদুজ্জামান এবং সিনিয়র সাংবাদিক আসাদুল্লাহ সরকার। প্রকল্পটি নিউজ নেটওর্য়াক এবং উদয়ংকুর সেবা সংস্থা বাস্তবায়ন করছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য