দিনাজপুর সংবাদাতাঃ বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংলরী মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনিদৃষ্ট কালের কর্মবিরতি স্থগিত করা হয়েছে। দিনাজপুর জেলা পেট্রল পাম্প ও জালানী তেল পরিবেশক মালিক গ্রুপের সদস্য মানজুর রশীদ কর্মবিরতি প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে জানান, সরকারের পক্ষ থেকে ম্রমিকের দাবীর বিষয়টি মেনে নেয়ার আশ্বাস পেয়ে আজ সোমবার(২ডিসেম্বর) দুপুর থেকে পুর্ব ঘোসিত কর্মসুচী স্থগিত করা হয়েছে।

১৫ ডিসেম্বরের মধ্যে দাবী আদায় না হলে পুনরায় কর্মবিরতি শুরু হবে। পুর্ব ঘোসিত কর্মসুচী অনুযায়ী গতকাল রোববার(১ডিসেম্বর)৬টা থেকে তেল উত্তোলন বিপনন ও পরিবহন বন্ধ রেখে ১৫ দফা দাবী আদায়ে অনিদিৃষ্টকালের কর্মবিরতি কর্মসুচী পালন করে শ্রমিকরা। এ সময় বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন পার্বতীপুর ওয়েল হেড ডিপো থেকে তেল সরবরাহ বন্ধ হয়ে পড়ে ।

এর আগে সংগঠন দুটি ১৫ দফা দাবীতে বিভিন্ন কর্মসুচী পালনসহ সরকারের কাছে প্রস্তাবনা পেশ করে (৩০নভেম্বর) এর মধ্যে দাবী আদায়ে আল্টিমেটাম দেয়া হয়। কিন্তু বেধে দেয়া সময়ে কোন সুরাহা না হওয়ায় অনির্দিষ্ট কালের কর্মবিরতি কর্মসুচীর ডাক দেয়া তারা ।

শ্রমিক কর্ম বিরতিতে পার্বতীপুরসহ উত্তরাঞ্চলের ৮ জেলায় যাত্রী দুর্ভোগ সহ পন্য আমদানী রপ্তানিতে স্থবিরতা দেখা দেয়। এদিকে কর্মবিরতি স্থগিত হওয়ায় যানবাহন চলাচল সহ পার্বতীপুর ওয়েল হেড ডিপো থেকে তেল সরবরাহ স্বাভাবিক হয়ে যায়। স্বচল হয়ে উঠে পেট্রোল পাম্পগুলো।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য