মাসুদ রানা পলক, ঠাকুরগাঁওঃ দুই মাস লোডশেডিং থাকবে উত্তরের জেলা ঠাকুরগাঁও, দিনাজপুর ও পঞ্চগড়।

ঠাকুরগাঁও, দিনাজপুর ও পঞ্চগড় জেলার বিভিন্ন এলাকায় দুই মাস লোডশেডিং থাকার সম্ভাবনা রয়েছে। এমনকি সারা দিনে বর্তমান অবস্থার অর্ধেক বিদ্যুৎ পাওয়া যাবে বলেও খবর পাওয়া গেছে।

ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ সমিতির একটি লোডশেডিং বিজ্ঞপ্তির মাধ্যমে এমন খবর জানানো হয়েছে। কর্তৃপক্ষের স্বাক্ষরিত এমন একটি চিঠি গত ২১ নভেম্বর বিজ্ঞপ্তি ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

এতে বলা হয়েছে ঠাকুরগাঁও, পঞ্চগড় এবং দিনাজপুর জেলায় সৈয়দপুর-পুর্বস্বাদিপুর-ঠাকুরগাঁও ১৩২ কেভি জাতীয় গ্রিডের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করা হয়। সৈয়দপুর-পুর্বস্বাদিপুর ১৩২ কেভি ডাবল সার্কিটের লাইনটি বর্তমানে ওভার লোডেড, তাই পিজিসিবি কর্তৃপক্ষ আগামী ২৬ নভেম্বর থেকে উক্ত লাইনের তার পরিবর্তন করে অধিক ক্ষমতা সম্পন্ন তার প্রতিস্থাপন করার পদক্ষেপ নিয়েছেন।

উক্ত সময় পিজিসিবি কর্তৃপক্ষ সিঙ্গেল সার্কিটের মাধ্যমে দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলায় চাহিদার ৫০ শতাংশ লোডে বিদ্যুৎ সরবরাহ করবেন বলে জানিয়েছেন। ফলে ঠাকুরগাঁও, পঞ্চগড় ও দিনাজপুর জেলায় প্রায় ৫০ শতাংশ লোডশেডিং হতে পারে। পল্লী বিদ্যুতের সকল গ্রাহকদের নিকট সহযোগিতাও চেয়েছেন এই বিজ্ঞপ্তির মাধ্যমে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য