ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে জমির ধান কাটা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ থামানোর সময় হামলার শিকার হয়ে এসআই সৈয়দ আবু তালেবের মাথা ফাটার ঘটনায় ২০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। রবিবার রাতে পীরগঞ্জ থানার এসআই শাখাওয়াত হোসেন বাদী হয়ে এ মামলা দায়ের করেন। এ ঘটনায় আটক ৫ জনকে ঠাকুরগাও আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

পীরগঞ্জ থানার ওসি প্রদীপ কুমার রায় জানান, রবিবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার জাবরহাট ইউনিয়নের চন্দরিয়া দহপাড়া গ্রামের আইনীভিটা কান্দরে করিম একদল ভাড়াটে লোক নিয়ে জবেদ আলী পরিবারের রোপণ করা পাকা ধান ক্ষেতে ধান কাটতে যায়। এতে বাধা দেয় জবেদ আলীর পরিবার।

এ সময় ধান কাটাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে এসআই তালেবসহ পুলিশের একটি দল সেখানে যায়। একপর্যায়ে দুই পক্ষই মারমুখী হয়ে উঠে। এ সময় করিমের ভাড়াটেদের হামলায় মাথা ফেটে যায় এসআই তালেবের। এরপর তাকে পীরগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় তাৎক্ষণিক পুলিশ অভিযান চালিয়ে করিম, ফরিদ, লিটন, হারুন ও শুকুর আলী নামে ৫ জনকে আটক করে।

তিনি আরও জানান, এ ঘটনায় হামলা চালিয়ে দায়িত্বরত পুলিশ কর্মকর্তাকে জখম করা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে ৩০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১৭০ জনের নামে মামলা করা হয়েছে। আহত ওই পুলিশ কর্মকর্তার চিকিৎসা চলছে বলে জানান তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য