আরিফ উদ্দিন, গাইবান্ধাঃ ‘ধর্ষণ ও যৌন নিপীড়ন মানবতার বিরুদ্ধে অপরাধ, আসুন এ অপরাধের বিরুদ্ধে রুখে দাঁড়াই’ প্রতিপাদ্যকে সামনে রেখে ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালন করছে বাংলাদেশ মহিলা পরিষদ। এ উপলক্ষে সংগঠনের জেলা শাখা সোমবার গাইবান্ধা প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে পক্ষকালব্যাপী গৃহীত কর্মসূচি তুলে ধরে।

সংবাদ সম্মেলনে সংগঠনের জেলা সভাপতি আমাতুর নুর ছড়া জানান, নারীর মানবাধিকার প্রতিষ্ঠার জন্য নারী ও কন্যা শিশু নির্যাতন বিরোধী সংস্কৃতি গড়ে তোলার জন্য প্রতি বছর আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালন করে বাংলাদেশ মহিলা পরিষদ।

এ উপলক্ষে সারাদেশের ন্যায় গাইবান্ধায়ও ধর্ষণ ও যৌন নিপীড়নের বিরুদ্ধে অপরাধ রখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে গণস্বাক্ষর সংগ্রহ, বিভিন্ন রেডিও শো, শিশুর অধিকার ও সুরক্ষা বিষয়ে স্কুল-কলেজের শিক্ষার্থী এবং তরুণ-তরুণী সমাবেশ, নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ে প্রশাসন, বিভিন্ন স্টেক হোল্ডারসহ পেশাজীবীদের সাথে মতবিনিময়, আইনগত সহায়তা গ্রহণকারীদের সাথে কর্মশালা, স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিয়ে নারী ও কন্যা শিশু নির্যাতন প্রতিরোধে গান, কবিতা আবৃত্তি ও আলোচনা অনুষ্ঠান। এছাড়াও মহিলা পরিষদ জেলা শাখা আগামী ৯ ডিসেম্বর রোকেয়া দিবস ও ১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস পালন করবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের জেলা সাধারণ সম্পাদক রিকতু প্রসাদ, সাংগঠনিক সম্পাদক মায়া রাণী পোদ্দার, কোষাধ্যক্ষ কানিজ ফাতেমা, লিগ্যাল এইড সম্পাদক মাহফুজা খানম মিতা, সদস্য মোহাজ্জেপা মিষ্টি, প্রোগ্রাম এক্সিকিউটিভ মাফরুহা সুলতানা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য