দিনাজপুর সংবাদাতাঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী খন্দকার শিহাবুল ইসলাম শিশির হত্যার বিচার দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও সাধারণ শিক্ষার্থীরা।

রোববার বেলা ১২টা থেকে পৌনে ১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সামনের দিনাজপুর -রংপুর মহাসড়কে দু’পাশে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে এ মানববন্ধন পালন করে শিক্ষার্থীরা। এ সময় দুই পার্শে আটকা পড়ে বিভিন্ন ধরনের যানবাহন।

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থী, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, সেজুতি সাংস্কৃতিক ঐক্য, ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ, গ্রীণ ভয়েসসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কয়েকশ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

মানববন্ধনে বক্তারা বলেন, শিশিরের মারা যাওয়া কোন স্বাভাবিক ঘটনা নয়। তাকে সু-পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। তার লাশ হাঁটু পানি থেকে উদ্ধার করা হয়েছে। আর সে সাতার জানতো। সুতরাং পানিতে পড়ে তার মারা যাওয়ার প্রশ্নই আসে না। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের বিচারের আওতায় নিয়ে আসার জোর দাবি জানাচ্ছি। এজন্য আমরা মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

মানববন্ধনে শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, জাহিদ শিহাব, ফাহিম, আকাশ, সাইফুল ইসলাম শান্তি, সুমনা,সুফী, শাহ পরাণ সহ আরও অনেকে।

উল্লেখ্য, গত রোববার (১৭ নভেম্বর ২০১৯) ময়মনসিংহ মুক্তাগাছা উপজেলার ঈশ্বরগ্রাম মাঝিপাড়া এলাকার একটি পুকুর থেকে খন্দকার শিহাবুল ইসলাম শিশিরের লাশ উদ্ধার করে স্থানীয় পুলিশ। নিহত শিশিরের বাড়ী মুক্তাগাছা পৌর শহরের লক্ষ্মীখোলা এলাকায়। সে হাবিপ্রবি ফুড এ- প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিল।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য