মোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদা পঞ্চগড়ঃ পৌষকে শীতের রাজা বলা হলেও এবার অগ্রহায়ণের পঞ্চগড়ের বোদা উপজেলায় শীত এর দেখা মিলেছে। প্রতিদিন সন্ধ্যার পর থেকে পরদিন সকাল পর্যন্ত যারা বাইরে বিভিন্ কাজে ঘোরাফেরা করছেন তাদের গরম কাপড় পরতে দেখা যাচ্ছে।

হিমালয় পাদদেশের শেষ জেলা পঞ্চগড় হওয়ায় এখানে অনেকটা শীতের প্রকোপ বেড়েছে। এর ফলে ফুটপাতসহ বড় বড় দোকানগুলোতে শীতবস্ত্রের দোকানে বেড়েছে ক্রেতাদের ভিড়। আবহাওয়া অফিসের দেওয়া তথ্যমতে গত মাসের শেষ সপ্তাহ থেকে পঞ্চগড় অঞ্চলে হালকা শীতের আমেজ চলে আসে এবং চলতি মাসের শুরু থেকে এর প্রকোপ আস্তে আস্তে বাড়তে থাকে। স্থানীয়রা জানান, উত্তরে হিমালয় হওয়ায় প্রচন্ড শীতে বোদা উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মানুষ অনেক কষ্ট পান।

তবে বেশি কষ্ট পান উপজেলার গ্রাম অঞ্চলের মানুষ। তারা শীতে থর থর করে কাপতে থাকে। এর ফলে পুরো উপজেলাবাসী স্বাভাবিক কার্যক্রমে স্থবিরতা দেখা দেয়। অনেকেই আশংকা করছেন, সামনে মাস থেকে শীতের প্রকোপ বাড়লে এমন অবস্থার সৃষ্টি হবে।

উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের ফুটকীবাড়ি গ্রামের রমজান আলী, ময়দানদঘিী ইউনিয়নের সাপটি পাড়ার মোজাম্মেল হক ও বোদা পৌর শহরের রকেয়া বেগম বলেন, শীত বৃদ্ধির সাথে সাথে শীতবস্ত্রের দাম বেড়ে যায়। তাই এ বছর শীত শুরু হওয়া মাত্র তারা গরম কাপড়ের দোকানে এসেছেন শীতের এর কাপড় কিনতে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য