আরিফ উদ্দিন, গাইবান্ধাঃ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবির কেন্দ্রীয় কমিটির কর্মসূচির অংশ হিসেবে ভোটাধিকার ও গরীব মেহনতী মানুষের অধিকার আদায়ের ১৭ দফা দাবিতে শনিবার গাইবান্ধা সদর উপজেলার গিদারী ইউনিয়নে ১০ কিলোমিটার পদযাত্রা অনুষ্ঠিত হয়।

শনিবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই পদযাত্রায় ৪টি পথসভা অনুষ্ঠিত হয়। সদর উপজেলার গিদারী ইউনিয়রে দক্ষিণ গিদারী থেকে রেজিয়া মার্কেট,উত্তর গিদারী, কালির বাজার হয়ে কাউন্সিলের বাজার পর্যন্ত গিয়ে একই পথে দক্ষিণ গিদারীতে গিয়ে ফিরে এসে এ কর্মসূচির সমাপ্ত ঘোষণা করা হয়।

পদযাত্রা চলাকালে এসব পথসভায় বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, জেলা সিপিবি’র সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, জেলা সম্পাদক মন্ডলীর সদস্য ছাদেকুল ইসলাম,জাহাঙ্গীর মাষ্টার, জেলা কমিটির সদস্য ময়নুল কবির মন্ডল, সন্তোষ বর্মণ, মশিউর রহমান মইশ্যাল, উপজেলা নেতা জাহাঙ্গীর মন্ডল, সাদা ময়িা, মিজানুর রহমান, মিঠু মিয়া বাংলাদেশ ছাত্র ইউনিয়নের জেলা সভাপতি পংকোজ সরকার,যুবনেতা সঞ্জয় প্রমূখ।

এসময় বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে প্রধানের বাজার থেকে কালিরবাজার সড়কে ভেঙ্গে যাওয়া ব্রিজটি ঝুঁকিপূর্ন হয়ে থাকলেও কর্তৃপক্ষের টনক নড়ছে না। অবিলম্বে ব্রিজ নির্মাণের দাবি জানান বক্তারা। বক্তারা এসময় বলেন তথাকথিত উন্নয়নে ক্ষমতাসীনদের কিছু লুটপাটকারীদের উন্নয়ন হয়েছে।

সরকার বেকারদের উপযুক্ত কর্মসংস্থান করে দিতে ব্যর্থ হয়েছে। বক্তারা বৈষম্যমূলক বর্তমান শিক্ষানীতি বাতিল করে একই ধারার সার্বজনীন, বিজ্ঞানভিত্তিক, গণতান্ত্রিক, সেকুল্যার শিক্ষা ব্যবস্থা চালু করার দাবি জানান।

তারা বলেন ভারতের সাথে অসম চুক্তির বাতিলের জানিয়ে বলেন, তিস্তার পানির চুক্তি জন্য বাংলাদেশের মানুষ দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে এলেও সরকার ভারতের কাছ থেকে তা নিতে সক্ষম হয়নি। এবার অসম চুক্তির মাধ্যমে উল্টো ফেনী নদীর পানি ভারতকে কেন দেয়া হলো দেশের মানুষ তা জানতে চায়। বক্তারা অবিলন্বে এই অসম চুক্তির বাতিল দাবি করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য