দিনাজপুর সংবাদাতাঃ অন্যদেশ থেকে আসা ১১ লাখ রোহিঙ্গাদের বাংলাদেশে বসবাস করার জন্য জায়গা/বাড়ীঘর করে দিতে পারেন তবে আমরা উপশহরবাসী আমাদের জন্য স্থায়ী বসবাসের ব্যবস্থা না করে হাউজিং কর্তৃক আমাদের বাড়ীঘর উচ্ছেদ করছেন কেন।

পিএসসি, জেএসসি, এইচএসসি পরীক্ষা সহকারে প্রাথমিক হাই স্কুল সহ বিভিন্ন স্কুলে পরীক্ষা চলছে এমতাবস্থায় হাউজিং এর এমন সিদ্ধান্তে ২৮০০ কোয়ার্টার সহকারে বিভিন্ন প্লট এর বাসিন্দাদের দাবী এই ধরনের কার্যক্রম স্থগিত করা হউক। এই ধরনের সিদ্ধান্তে সকল শিক্ষার্থীর মানসিক বিপর্যয় ঘটছে। যার কারণে কোন শিক্ষার্থী পড়ালেখায় মনোনিবেশ করতে পারছে না।

এমন সিদ্ধান্ত চলতে থাকলে পরবর্তী প্রজন্মের উপর ধাক্কা আসবে বলে আমরা মনে করি। রাস্তার মাপ অনুযায়ী রাস্তা বর্ধিত করার ক্ষেত্রে আমাদের উপশহর বাসীর কোন আপত্তি নেই। ২৮০০ কোয়ার্টার এর সামনের জায়গা নতুন করে বাড়ীর মালিকগণকে বরাদ্দ দেওয়া হউক অথবা ০৫,১০,১৫ ও ২০ ফিট যার বাড়ীর সামনে যতটুকু জায়গা আছে ট্যাক্স নির্ধারণ করে দেওয়া হউক। আমরা আজ থেকে উপশহরবাসী গণস্বাক্ষর শুরু করেছি।

এই স্বাক্ষরসহ আবেদন করে আমরা মাননীয় প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর সদর-৩ আসনের এমপি ইকবালুর রহিম এবং দিনাজপুর জেলা প্রশাসক বরাবর প্রেরণ করব। হাউজিং কর্তৃপক্ষ আমাদেরকে কোন সময় দেয়নি। বাড়ীঘর যাবতীয় মালামাল অন্যত্র সরিয়ে নেওয়ার জন্য। আমার পরিবার পরিজন নিয়ে খোলা আকাশের নিচে জীবন যাপন করছি। ছেলে-মেয়েদেরকে ঠিকমত পড়ালোখায় মনোনিবেশ করতে পারছি না।

১৮ নভেম্বর সোমবার বিকেলে দিনাজপুর উপশহরের মিতালী সংঘ মাঠে উপশহরবাসীর আয়োজনে এক মত বিনিময় সভায় বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। মত বিনিময় সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহবাজ আলী খান, শিক্ষক মোঃ লোকমান হাকিম, সংরক্ষিত মহিলা আসনের পৌর কাউন্সিলর শাহীন সুলতানা বিউটি’র স্বামী সমাজসেবক মোঃ আফজাল হোসেন খান, মোঃ আসাদুজ্জামান, ইদি আমিন ফ্রান্সিস, তরুন উদ্যোক্ত মুকিদ হায়দার শিপন, সাবেক শিক্ষক আনসার উল্লাহ, শিরিন ইসলাম, ফারুক, আজবির, রাসেল সহ অন্যান্যরা।

উক্ত মত বিনিময় সভায় বক্তারা বলেন, আমাদের ৪৫০টি পরিবারের বাড়ীঘর ভেঙ্গে দেওয়া হয়েছে। এক নারী শ্রমিক আখি অশ্র“কন্ঠে বলেন, বুলডোজার দিয়ে হাউজিং কর্তৃপক্ষ আমার ঘর ভেঙ্গে দিয়েছে। তারা কোন সময় দেয়নি। ঐ সময় আমার নাতি’র হাত ভেঙ্গে যায়। আমি তাকে নিয়ে হাসপাতাল যাই।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য