দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অতিবাহিত হয়েছে। প্রথম দিনে ইংরেজী পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিনে ২ হাজার ৫৩৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার রায় চৌধুরী জানান, ২০১৯ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ডিআরভুক্ত ৫৭ হাজার ৭৪৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৫ হাজার ৯৭৩ জন উপস্থিত ও ১৬৯৯ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৯৯০ জন ও ছাত্রী ৭০৯ জন।

অপরদিকে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ডিআরভুক্ত ৫ হাজার ৯২০ জন পরীক্ষার্থীর মধ্যে ৫ হাজার ৮৫ পরীক্ষার্থী উপস্থিত ও ৮৩৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৬০২ জন ও ছাত্রী ২৩৭ জন। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে জানান জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার রায় চৌধুরী।

এদিকে পরীক্ষা চলাকালিন সময়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার রায় চৌধুরী দিনাজপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র, কলেজিয়েট স্কুল এন্ড কলেজ কেন্দ্রসহ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় সংশ্লিষ্ট দিব্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিবগণ তাঁর সাথে ছিলেন।

দিনাজপুর জেলায় এবারে ৬৩ হাজার ৫৭৪ জন ছাত্র-ছাত্রী সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (প্রাশিসপ) পরীক্ষার্থী ৫৭ হাজার ৬৭৯ জন এবং ইবতেদায়ী শিক্ষা সমাপনী (ইশিসপ) পরীক্ষায় ৫ হাজার ৮৯৫ জন।

উল্লেখ্য, দিনাজপুর জেলার ১৩ উপজেলায় ১৪২টি কেন্দ্রে প্রাথমিক ও ১২৭টি কেন্দ্রে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আগামী ২৪ নভেম্বর রবিবার পরীক্ষা শেষ হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য