দিনাজপুর সংবাদাতাঃ বিদ্যুৎ সংযোগের কথা বলে দিনাজপুর জেলার উপজেলার শতগ্রাম ইউনিয়নের পশ্চিম রাংঙ্গালীপাড়া গ্রামের ১৬০টি পরিবারের কাছে একটি চক্র টাকা নিয়েও এখনো এলাকায় বিদ্যুৎ সরবরাহ করেনি। ফলে ওই গ্রামের মানুষ বিদ্যুৎবিহীন অবস্থায় মানবেতর জীবন-যাপন করছে। বিদ্যুতের দাবিতে আজকে তারা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, অবসরপ্রাপ্ত সেনা সদস্য মোঃ তাজুল ইসলাম,তরুণ সমাজকর্মী শেখ মোঃ জাকির হোসেন, মোঃ আলমগীর হোসেন, মোঃ সাদেকুল ইসলাম। এ সময় সংক্ষিপ্ত সমাবেশে তরুণ সমাজকর্মী শেখ মোঃ জাকির হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ কিন্তু, কিছু দালাল চক্র কারণে এলাকাবাসী কে টাকা দিয়ে বিদ্যুৎ নিতে হচ্ছে। আমরা জানি বিদ্যুৎ সংযোগ নিতে নির্ধারিত ফি বাদে আর কোনো টাকা লাগে না, কিন্তু কিছু অসাদু ঠিকানা ও দালাল চক্র কারণে সাধারণ নাগরিকের কাছে বিদ্যুৎ সংযোগ পেতে দেরি হচ্ছে।

এদিকে সরজমিন দেখা গেছে, বিদ্যুৎ সংযোগ না থাকায় কৃষিকাজে পানির ব্যবহার, শিক্ষার্থীদের লেখাপড়াসহ দৈনন্দিন নানা কাজে ভোগান্তি পোহাতে হচ্ছে উপজেলার শতগ্রাম ইউনিয়নের পশ্চিম রাংঙ্গালীপাড়া গ্রামের মানুষদের। এখন থেকে ৫ বছর আগে সংযোগের আশায় ৭ লাখ টাকা মত দিয়েছে একটি সংঘবদ্ধ প্রতারক চক্রটি কে। সে সময় টাকা নিয়ে গ্রামটিতে বিদ্যুতের খুঁটি স্থাপন করে মাত্র।

এদিকে বর্তমানে ৫ বছর পার হয়ে গেলেও তার লাগানো ও দেয়া হয়নি সংযোগ। ওই গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সদস্য মোঃ তাজুল ইসলাম বলেন, আমরা বিদ্যুতের জন্য টাকা দিয়েছি, আমার বাড়ী পর্যন্ত এখনো পোল আসেনি। আরেকজন গ্রাহক মোঃ আলমগীর ইসলাম বলেন, আড়াই বছর আগেই স্বপ্ন দেখেছিলাম বাড়িতে আর হারিকেন-কুপি জ¦লাতে হবে না। কারণ খুব শিগগির বিদ্যুৎ সংযোগ পাচ্ছি। কিন্তু সেই আশার গুড়ে-বালি।

আমাদের কাছ থেকে টাকা নিয়েছে কিন্তু, কোনো কাজ করেনি। এই বিদ্যুৎ সংযোগের ঠিকাদার দায়িত্ব পেয়েছেন মোঃ আনোয়ার হোসেন। টাকা নেওয়ার বিষয়টি শিকার করেছে এই সংঘবদ্ধ চক্র এর ৪ সদস্য মোঃ আব্দুর সালাম ও মোঃ রফিকুল ইসলাম,জিতেন,শচিন। সংঘবদ্ধ চক্র সদস্য আব্দুর সালাম বলেন, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর এলাকার পরিচালক মোঃ বদিউল ইসলাম আমাদের এলাকায় টাকা তুলতে বলছেন, পরে আমরা টাকা তুলছি এবং মোঃ বদিউল ইসলাম কে কিছু টাকা দিয়েছি। তবে অভিযোগ অস্বীকার করেছেন, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর এলাকা পরিচালক মো. বদিউল ইসলাম, আর এই সংঘবদ্ধ প্রতারক চক্রটি মূল হোতা এলাকার স্থানীয় ইলেক্ট্রিশিয়ান মোঃ ইউনুস আলীর সাথে বারবার যোগাযোগ করে ও বাড়ীতে গিয়েও পাওয়া যায়নি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য