দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের শুক সাগর ইকো পার্কের মধ্যে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে দিনাজপুর জেলা প্রশাসন। জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে দু’জন নিবার্হী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে শুক সাগর দিঘীতে দীর্ঘদিন ধরে অবৈধভাবে গড়ে উঠা ৩টি ভবন ভেঙে দেওয়া হয়। জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা নাসিদ কায়সার রিয়াদ ও সহকারি কমিশনার (নির্বাহী ম্যাজিষ্ট্রেট) এমদাদুল হক শহীদ এর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, শুক সাগর ইকো পার্কের জায়গাটিতে যে অবৈধ স্থাপনা গড়ে উঠে এজন্য কর্তৃপক্ষকে বার বার নোটিশ করার পরেও তারা ভবন গুলো সরিয়ে নেননি। ফলে বাধ্য হয়েই জেলা প্রশাসন কর্তৃপক্ষ ভেঙে ফেলার সিদ্ধান্ত নেন।

অবৈধ স্থাপনা ভেঙে ফেলার পূর্বে কোন ধরণের নোটিশ প্রদান করা হয়নি বলে দাবি করেছেন স্থানিয়রা। ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন,‘দীর্ঘ ৮ বছর ধরে এখানে ব্যবসা করে আসছি। ব্যবসা প্রতিষ্ঠান চালু হওয়ার পর পার্কের ভেতরে কোন ধরণের ছিনতাই, মারামারি হয়নি। হঠাৎ করে কোন প্রকার নোটিশ ছাড়াই আমাদের দোকানসহ বাকি দুটো ভবন ভেঙে দিল। পূর্বে নোটিশ করলে আগেই মালামাল সরিয়ে নেওয়া যেত।

তবে এসব অভিযোগ নাকচ করে দিয়ে জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা বলেন, ‘জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে উচ্ছেদ অভিযানটি প্রচলিত নীতিমালা ও বিধিবিধান অনুযায়ী পরিচালনা করা হয়। অবৈধ স্থাপনা উচ্ছেদের বিষয়ে একাধিকবার নোটিশ করে আসার পরেও এখান থেকে ব্যবসা প্রতিষ্ঠান সরানো হয়নি। ফলে আমরা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছি। জেলা প্রশাসনের পক্ষ থেকে পর্যায়ক্রমে দিনাজপুরের অন্যান্য অবৈধ স্থাপনাও দখলমুক্ত করা হবে বলে তিনি জানান।’

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য