দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে অসহায় দরিদ্র ও মেধাবী এসএসসি-সমমান পরীক্ষার্থীদের ২০১৯ সনের ফরম পুরণের লক্ষ্যে ১৪ জন এসএসসি পরীক্ষার্থীদের মাঝে উপবৃত্তি প্রদান করা হয়েছে ।

১৩ নভেম্বর বুধবার বিকেলে দিনাজপুর স্টেশন ক্লাবে চলতি এসএসসি/ সমমান ১৪ জন পরীক্ষার্থীদেরকে ২ হাজার টাকা করে প্রদান করা হয় । দিনাজপুর লেডিস ক্লাবের উদ্যোগে এই অসহায দরিদ্র মেধাবী ছাত্রীদেরকে এসএসসি’র ফরম পুরনের জন্য এই আর্থিক উপ বৃত্তি প্রদান করা হয় ।

উপ-বৃত্তি প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন দিনাজপুর লেডিস ক্লাবের সভানেত্রী ও জেলা প্রশাসক মাহমুদুল আলমের পতœী ফারহানা সুলতানা ।

এসএসসি পরীক্ষার্থীদের উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফিরুজুল ইসলাম, লেডিস ক্লাবের সাধারন সম্পাদিকা দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ফিরোজুল ইসলামের পতœী রিনা সুলতানা, দিনাজপুর জেলা পরিষদের প্রধান নিবার্হী কর্মকর্তার পতœী আরফিন আকতার , খানসামা উপজেলা নিবাহী অফিসারের পতœী ডাঃ রেশমা খাতুন , দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরীর পতœী মিলি চৌধুরী, ক্লাবের সদস্য নুরছাবা হোসেন প্রমুখ। এসময় ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মাহমুদুল আলমের পতœী ফারহানা সুলতানা বলেন ,নারী শিক্ষিত মানে পরিবার শিক্ষিত হবে, যে পরিবারে মা শিক্ষিত সেই পরিবার শিক্ষিত হবে। তিনি আরোও বলেন আমি একজন লেডিস তাই আমি চাই লেডিস এগিয়ে আসুক , নারীরা শুরু শিক্ষা ক্ষেত্রেই নয়, নারীরা যেন কর্মক্ষেত্রে ও পরিবারের ক্ষেত্রেও এগিয়ে আসতে পারে ।

নারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরোও বলেন ক্ষুদ্র বা বড় পরিসরে টাকা দিলাম এটা বড় কথা নয় , তোমরা যেন এই উপ- বৃত্তি পেয়ে আরো সামনের দিকে এগিয়ে যেতে পার এই হল বড় কথা ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য