দিনাজপুর সংবাদাতাঃ ১৩ নভেম্বর বুধবার দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে ২০১৯ সালের জেএসসি’র বিজ্ঞান পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞান পরীক্ষায় ৩ হাজার ৭৬০ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া লালমনিরহাট জেলায় এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মানিক হোসেন জানান, ২০১৯ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার বিজ্ঞানে ২ লাখ ৪৬ হাজার ৮৭৯ জন পরীক্ষার্থীর মধ্যে ২ লাখ ৪৩ হাজার ১১৯জন উপস্থিত ছিল এবং ৩ হাজার ৭৬০ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

পরীক্ষায় অনুপস্থিতির হার ছিল ১ দশমিক ৫২ শতাংশ। ওই দিনের পরীক্ষায় লালমনিরহাট জেলায় এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় ৫৮৯ জন, গাইবান্ধা জেলায় ৪২১, নীলফামারীতে ৩৫৮, কুড়িগ্রামে ৫০৪, লালমনিরহাটে ৩৫২, দিনাজপুরে ৭২৩, ঠাকুরগাঁয়ে ৪৯৯ ও পঞ্চগড় জেলায় ৩১৪ জন।

উল্লেখ্য, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮টি জেলার ৩ হাজার ২৫৭টি শিক্ষাপ্রতিষ্ঠানের ২ লাখ ৬৬ হাজার ৭৪৮ জন পরীক্ষার্থী ২৮৪ কেন্দ্রের মাধ্যমে এবারের জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য