কুড়িগ্রামের উলিপুরে হাতিয়া গনহত্যা দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধ অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে উলিপুর মহিলা ডিগ্রী কলেজ মাঠে সুশাসনের জন্য নাগরিক-সুজন উলিপুর শাখার উদ্যোগে দিবসটি উদযাপন উপলক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক অলিম্পিয়াড ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সুজনের উপজেলা সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার সভাপতিত্বে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুল কাদের, কর্মকর্তা ইনচার্জ মোয়াজ্জেম হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুর রব, বণিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, সুজনের প্রধান সমম্বনয়ক দীলিপ সরকার, রংপুর অঞ্চলের সমন্বয়কারী রাজেশ দে, সুজনের উপজেলা সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী, মহিলা কলেজের অধ্যক্ষ দেবব্রত রায় প্রমুখ। মুক্তিযুদ্ধ অলিম্পিয়াডে উপজেলার ১২টি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকবিদ্যালয়ের ৫শত জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। পরে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

এদিকে, উলিপুর উপজেলা প্রশাসনের আয়োজনে হাতিয়া গণহত্যা দিবস পালিত হয়েছে। বুধবার সকালে জাতীয় পতাকা উত্তোলন ও কালো পতাকা অর্ধনমিতকরণ, দাগারকুটি গণহত্যা স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ১৯৭১সালের এই দিনে উপজেলার হাতিয়া ইউনিয়নের দাগারকুটি এলাকাসহ ৭টি গ্রামে পাকবাহিনী নির্বিচারে ঘুমন্ত নিরস্ত ৬৯৭ জন মানুষকে গুলি চালিয়ে হত্যা করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য