ফিলিস্তিনে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এই ঘটনায় অন্তত ১৮ জন নিহত হয়েছেন। মঙ্গলবার ইসরায়েলের মিসাইল হামলায় ‘ফিলিস্তিন ইসলামিক জিহাদ’ (পিআইজে) এর নেতা বাহা আবু আল আতা নিহত হওয়ার প্রতিবাদে ওই দিনই ইসলায়েলে রকেট হামলা চালায় পিআইজে । এই হামলার পর ইসরায়েল পাল্টা বিমান হামলা চালানোর ফলে ফিলিস্তিনে হতাহতের ঘটনা ঘটল।

আল জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, গাজার রকেট হামলার জবাবে ইসরায়েল ডজন খানেক বিমান হামলা চালিয়েছে। এতে মঙ্গলবার সকালের পর থেকে এখন পর্যন্ত অন্তত ১৮ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে দুই জন পিআইজে’র সদস্য এবং বাকীরা বেসামরিক নাগরিক। বিমান হামলায় অন্তত ২০ জন আহত হয়েছেন বলে নিশ্চিত করেছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, গাজা থেকে রকেট হামলা চলতে থাকলে ইসরায়েল পিআইজে জঙ্গিদের উপর বিমান হামলা অব্যাহত রাখবে।

উল্লেখ্য, ফিলিস্তিনের গাজায় মঙ্গলবার ইসরায়েলি বিমান বাহিনীর একটি মিসাইল বাহা আল-আতার বাসভবনে আঘাত হানে। এতে স্ত্রীসহ নিহত হন ফিলিস্তিনি এই বিদ্রোহী নেতা। এ ঘটনায় তাদের চার শিশু সন্তানসহ একজন প্রতিবেশীও গুরুতর আহত হয়েছেন। এই হামলার প্রতিবাদে গাজা থেকে ইসরায়েলের উপর অন্তত ৭০টি রকেট হামলা চালিয়েছে পিআইজে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য