দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে বিভিন্ন আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালিত হয়েছে। এসব আয়োজনের মধ্যে উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, শিশুদের জন্য হামদ-নাত ও রচনা প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, মিলাদ মাহফিল ও দু’আ অনুষ্ঠান ইত্যাদি।

রবিবার (১০ নভেম্বর) সকালে ১২ রবিউল আউয়াল উপলক্ষে দিনাজপুর ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন কমিটির আয়োজনে শহরের একাডেমী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে দিনাজপুর ইসলামিক সেন্টারের মহাপরিচালক ড. এরশাদ আল বুখারী’র নেতৃৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একাডেমী উচ্চ বিদ্যালয় মাঠে এসে শেষ হয়। র‌্যালিতে আরবীতে লিখা বিভিন্ন প্লেকার্ড বহন করা হয়।

র‌্যালি শেষে একাডেমী উচ্চ বিদ্যালয় মাঠে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন দিনাজপুর ইসলামিক সেন্টারের মহাপরিচালক ড. এরশাদ আল বুখারীসহ অন্যান্য অতিথি। সভায় বক্তারা দুনিয়ার শান্তি ও আখেরাতে মুক্তির জন্য জীবনের সর্বস্তরে রাসুল মুহাম্মাদ (সাঃ) আদর্শ অনুসরনের আহবান জানান।

র‌্যালিতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিবর্গ, ব্যবসায়ী, বিভিন্ন স্কুল, কলেজ ও মাদরাসার ছাত্র-শিক্ষক, মসজিদের ইমাম-মুয়াজ্জিনসহ সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লিবৃন্দ অংশগ্রহণ করেন। আলোচনা শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহ’র শান্তি ও সমৃদ্ধি কামনা করে মুনাজাত করা হয়।

দিনাজপুর শিশু একাডেমিঃ
পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) ২০১৯ উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি দিনাজপুর জেলা শাখার উদ্যোগে হামদ-নাত, রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ, মিলাদ মাহফিল ও দু’আ অনুষ্ঠিত হয়।

রবিবার (১০ নভেম্বর) দিনাজপুর শিশু একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসনের সহযোগিতায় শিশু একাডেমি দিনাজপুর জেলা শাখার উদ্যোগে হামদ-নাত, রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ, মিলাদ মাহফিল ও দু’আ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম। জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. সাইফুল আলম’এর সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদ দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।

আলোচনা সভা শেষে মিলাদ ও দু’আ মাহফিল পরিচালনা করেন নিউটাউন মাদরাাসার প্রধান মুফতী বেলাল হুসাইন। আলোচনা সভা ও দু’আ শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য