সিরিয়ার উত্তরাঞ্চলীয় হাসাকা প্রদেশের একটি গ্রাম থেকে তুরস্কের সেনাদের হটিয়ে দিয়েছে সিরিয়ার সরকারি সেনারা। গ্রামটিতে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার আগে তুর্কি সেনাদের সঙ্গে সিরিয়ায় সেনাদের প্রচণ্ড সংঘর্ষ হয়।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, গতকাল (শনিবার) বিকেলে তুর্কি সীমান্তের কাছে উম শুহাইফে গ্রামে তুর্কি সেনা ও কথিত ফ্রি সিরিয়ান আর্মি গেরিলাদের সঙ্গে সিরিয়ায় সরকারি সেনাদের প্রচণ্ড সংঘর্ষ হয়।

সানা জানিয়েছে, সংঘর্ষে দু’পক্ষ ভারী ও মাঝারি ধরনের অস্ত্র ব্যবহার করে। তবে চূড়ান্ত পর্যায়ে সিরিয়ার সেনারা গ্রামটির ওপর পূর্ণ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে সক্ষম হয়।

সানা জানিয়েছে, তুরস্কের সেনারা এবং তাদের সমর্থিত গেরিলারা মাহমুদিয়া গ্রামের দিকে চলে গেছে তবে সম্ভাব্য হতাহতের ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য জানায় নি সানা।

এদিকে, গতকালের সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন আল-ইখবারিয়ার এক প্রতিবেদক ও দুই ক্যামেরাম্যান কামানের গোলার টুকরোর আঘাতে আহত হয়েছেন।

এর একদিন আগে হাসাকা প্রদেশের দেইর আল-গোশন গ্রামে তুর্কি সেনাদের সাঁজোয়াযান লক্ষ্য করে সাধারণ লোকজন পাথর ও জুতো ছুঁড়ে মারে। পরিস্থিতি মোকাবেলায় তুর্কি সেনারা টিয়ার গ্যাস ছোঁড়ে।

– পার্সটুডে

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য