দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে ২০১৯ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার চতুর্থ দিন বুধবার (৬ নভেম্বর) ইসলাম ও নৈতিক শিক্ষা, হিন্দুধর্ম, বৌদ্ধধর্ম এবং খ্রিষ্টধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। চতুর্থ দিনের পরীক্ষায় ৩ হাজার ৩৭৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মানিক হোসেন জানান, ২০১৯ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার চতুর্থ দিন বুধবার ইসলাম ও নৈতিক শিক্ষা, হিন্দুধর্ম, বৌদ্ধধর্ম এবং খ্রিষ্টধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ওই পরীক্ষায় ২ লাখ ৩৯ হাজার ১১৪ জন পরীক্ষার্থীর মধ্যে ২ লাখ ৩৫ হাজার ৭৪১ জন উপস্থিত ছিল এবং ৩ হাজার ৩৭৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। পরীক্ষায় অনুপস্থিতির হার ছিল ১ দশমিক ৪১ শতাংশ।

অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় ৫৩৫ জন, গাইবান্ধা জেলায় ৩৭৯, নীলফামারীতে ২৯৯, কুড়িগ্রামে ৪৯৫, লালমনিরহাটে ৩৪৭, দিনাজপুরে ৬৪৩, ঠাকুরগাঁয়ে ৪০৮ ও পঞ্চগড় জেলায় ২৭৬ জন।

উল্লেখ্য, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮টি জেলার ৩ হাজার ২৫৭টি শিক্ষাপ্রতিষ্ঠানের ২ লাখ ৬৬ হাজার ৭৪৮ জন পরীক্ষার্থী এবারের জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য