দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে মতবিনিময় সভা ও সদস্য সংগ্রহ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৪ অক্টোবর) সকাল ১০টায় দিনাজপুর জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম জেলা ইউনিটের সভাপতি আব্দুল হালিম’র সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক সিনিয়র এ্যাডভোকেট আবেদ রেজা।

মতবিনিময় সভায় সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথি সিনিয়র এ্যাডভোকেট আবেদ রেজা বলেন, দেশে আইনের শাসন নেই, বাক স্বাধীনতা নেই। মানুষ জীবনের নিরাপত্তার ভয়ে রাস্তায় নামতে পারছে না। এ অবস্থা থেকে উত্তরনের জন্য সকল দ্বিধাদন্ধ ভুলে দলের বৃহত্তর স্বার্র্থে ঐক্যবদ্ধ হতে হবে। একটি মহল আমাদেরকে বিছিন্ন করার চেষ্টা করছে। তাদের ফাঁদে পা না দিয়ে জাতীয়তাবাদী আইনজীবী শক্তির ঐক্যকে সুদৃঢ় করতে হবে।

তিনি বলেন, জীবনের শেষ প্রান্তে এসে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আজ জেলে বন্দি। তাঁকে মুক্ত করতে হলে সকল বিরোধের অবসান করে অতিতের ন্যায় আইনজীবীসহ সকলকে আন্দোলন-সংগ্রামে রাস্তায় নামতে হবে। বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনতে হবে।

বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিষ্টার রাজীব হাসান’র সঞ্চালনায় মতবিনিম সভায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য এ এইচ এম মুশফিকুর রহমান, এ্যাডভোকেট গোলাম রাসুল বকুল, এ এইচ এম আব্দুর ওয়াহাব সজিব, জেলা অইনজীবী ফোরাম নেতা আনিসুর রহমান চৌধুরী, একরামুল আমিন, আলহাজ¦ মো. এমাম আলী, মইনুল ইসলাম, মোস্তাফিজুর রহমান মোস্তাক, মাহফুজুর রহমান খান বিপুল, মোল্লা মো. সাখাওয়াত হোসেন, আসির উদ্দীন, আনোয়ারুল আজিম খোকন, গোলাম ফারুক মিনহাজুল হাসান, আব্দুল বাকী, ফখরুদ্দিন আলী আশরাফ, দিলারা ইয়াসমিন ইতিসহ জেলা আইনজীবী ফোরামের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট আবেদ রেজা জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম দিনাজপুর জেলা ইউনিট কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। পরে প্রধান অতিথি ফোরামের নতুন সদস্য সংগ্রহের জন্য সদস্য ফরমের দুইটি বই ফোরাম নেতা আব্দুল হালিম ও আ ন ম হাবিবুল্লাহ’র হাতে তুলে দেন।

উল্লেখ্য, আগামী ১৫ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত নতুন সদস্য সংগ্রহ অভিযান পরিচালনা করা হবে বলে মতবিনিময় সভায় জানানো হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য