কুড়িগ্রামের নাগেশ্বরী থেকে উদ্ধার হওয়া বিরল প্রজাতির বনরুই আজ সোমবার দুপুরে মৌলভীবাজারের লাউয়াছড়া জাতীয় পার্কে অবমুক্ত করা হয়েছে।

ঢাকা বন ভবনের বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ক্রাইম কন্ট্রোল ইউনিটের ইন্সপেক্টর অসীম মল্লিক জানান, গত ১ নভেম্বর ভারত থেকে বনরুইটি পাচারকারীরা কুড়িগ্রামের নাগেশ্বরীতে নিয়ে আসে। গোপন সংবাদ পেয়ে পুলিশ নাগেশ্বরীর একটি ধান ক্ষেত থেকে বনরুইটি উদ্ধার করে। পরে এটিকে রংপুর সামাজিক বনবিভাগে হস্তান্তর করা হয়। ৩ নভেম্বর রংপুর সামাজিক বনবিভাগ বনরুইটিকে ঢাকা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ক্রাইম কন্ট্রোল ইউনিটের কাছে হস্তান্তর করে।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের শ্রীমঙ্গল কার্যালয়ের সহকারী বন সংরক্ষক মোঃ আনিসুর রহমান জানান, ক্রাইম কন্ট্রোল ইউনিট আজ সোমবার দুপুরে বনরুইটি শ্রীমঙ্গলে অবস্থিত বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কার্যালয়ে নিয়ে আসেন। পরে এটিকে মৌলভীবাজারের লাউয়াছড়া জাতীয় পার্কে অবমুক্ত করা হয়। এসময় ঢাকা ক্রাইম কন্ট্রোল ইউনিটের জুনিয়র ওয়াইল্ডলাইফ স্কাউট সঞ্জয় বন্ড, রফিকুল ইসলাম, শ্রীমঙ্গল বন্যপ্রাণী বিভাগের রেঞ্চ কর্মকর্তা মোনায়েম হোসেন উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য