মোঃ ইউসুফ আলী, আটোয়ারী পঞ্চগড়ঃ পঞ্চগড়ের আটোয়ারীতে প্রত্যাশা আয়ুর্বেদ কবিরাজ কল্যাণ সংস্থার উদ্যোগে দিনব্যাপী কবিরাজী ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

রোববার (৩ নভেম্বর) উপজেলার আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রী কলেজ সংলগ্ন সংস্থার অস্থায়ী কার্যালয়ে দিনব্যাপী ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়। প্রত্যাশা আয়ুর্বেদ কবিরাজ কল্যাণ সংস্থার সভাপতি মোঃ ধজিবুল ইসলামের সভাপতিত্বে এবং উপদেষ্টা পরিষদের সদস্য মোঃ নিয়াজ আলীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে পঞ্চগড় জেলার খ্যাতিমান কবিরাজ মোঃ শওকত আলী ,অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বোদা উপজেলা ড্রাগ এ্যাসোশিয়েশনের সাধারণ সম্পাদক ফিরোজ চৌধুরী, প্রত্যাশা আয়ুর্বেদ কবিরাজ কল্যাণ সংস্থার উপদেষ্টা আলহাজ্ব মোহাম্মদ আলী, কবিরাজ সিরাজুল ইসলাম প্রমুখ।

খ্যাতিমান কবিরাজ মোঃ শওকত আলী তার বক্তব্যে স্থানীয় কবিরাজ ও রোগীদের উদ্দেশ্যে বিভিন্ন ঔষধী গাছের নাম সহ গাছের গুনাগুনের বর্ণনা করে বিস্তারিত বক্তব্য রাখেন। তিনি বলেন, আমরা যারা আজ কবিরাজ হয়েছি-আমাদের কবিরাজী বিদ্যা অন্যদের কাছে দান করতে হবে। তাহলে কবিরাজের প্রসার ঘটবে।

অন্যকে এ বিদ্যা শিখাতে কেউ কার্পন্যতা করলে কবিরাজী শিক্ষা বিলুপ্তি হতে পারে। ফ্রি কাবরাজী চিকিৎসার সেবার মধ্যে বাত-ব্যাথা, প্যারালাইসিস, জ্বর , জন্ডিস, ঘা, পাইলস, চর্ম, যৌন, কাশ, গ্যাস, আমাশয়, ডায়াবেটিক, হাড়ভাঙ্গা, একশিরা, চক্ষু ও দাঁত ছিল অন্যতম।দিনব্যাপী প্রায় শতাধীক বিভিন্ন রোগের রোগী ফ্রি কবিরাজী চিকিৎসা সেবা গ্রহন করেছেন।প্রধান অতিথি কবিরাজদের ফ্রি চিকিৎসা সেবার প্রশংসা করেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য