চা শ্রমিক, ক্ষুদ্র নূ-গোষ্টী,পাথর শ্রমিক, সাবেক ছিটমহল বাসী ও কমিউটি ক্লিনিক বর্হিভৃত এলাকার সাধারন মানুষের কাছে স্ব্যাস্থ্য সেবা পৌছে দিতে ভ্রাম্যামান স্বাস্থ্য সেবা ক্লিনিকের চালু করা হয়েছে।
বুধবার দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসনের আয়োজনে তেঁতুলিয়া উপজেলার ভজনপুর আলহাজ্ব ডালিম উদ্দিন আহম্মদ মহিলা দাখিল মাদ্্রাসায় ভ্রাম্যমান স্বাস্থ্যসেবা ক্লিনিকের পরিদর্শনে এসে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার লক্ষে আপনাদের হাত বাড়িয়ে দিতে হবে।

আওয়ামীলীগ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের কথা উল্লেখ করে বলেন গ্রাম-গঞ্জসহ সকল প্রকার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এই ভ্রাম্যমান ক্লিনিকের আয়োজন করা হয়েছে। পঞ্চগড় জেলা প্রশাসনের উদ্দ্যোগে স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় জেলার দূর্গম এলাকার স্বাস্থ্যাসেবা বঞ্চিত সাধারন মানুষকে বিনা মুল্যে স্বাস্থ্য পরীক্ষা, ব্যবস্থাপত্র ও ঔষুধ প্রদান এবং প্রাথমিক স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করা হচ্ছে। স্বাস্থ্য সচেতনতামুলক অনুষ্ঠানে তিনি এসব কথা বলে।

অনুষ্ঠানের পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান স্বাস্থসেবা নিশ্চিত ও নিম্ন আয়ের মানুষের মাঝে বিনামুল্যে ঔষুধ বিতরনের জন্য মাধ্যমে ২ লক্ষ টাকা এবং সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষে প্রতিমন্ত্রী শরীফ আহমেদ ৫ লক্ষ টাকার অনুদান প্রদানের ঘোষণা দেন। পরে তিনি ভজনপুর বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল পরিদর্শন করেন।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে সাংসদ মজাহারুল হক প্রাধান সমাজ কল্যান অধিদপ্তরে মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবির, ১৮ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল খন্দকার আনিস আহম্মেদ, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদা‘ত স¤্রাট, উপজেলা নির্বাহী অফিসার (ভার) মাসুদুল হক, উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা কাজী মাহবুবুর রহমান ও আওয়ামীলীগ সভাপতি ইয়াসিন আলী মন্ডল বক্তব্য রাখেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য