কুড়িগ্রামের ভূরুঙ্গামারী নাগেশ্বরী উপজেলার মাঝামাঝি স্থল রায়গঞ্জ। কুড়িগ্রাম জেলা সদর থেকে সোনাহাট স্থল বন্দর যাওয়ার একমাত্র সড়কে রায়গঞ্জ নামক স্থানে সারে ১৪ কোটি টাকা ব্যয়ে একটি ব্রিজ নির্মাণ হচ্ছে। ভূরুঙ্গামারী থেকে কুড়িগ্রামের দূরত্ব ৩৭ কিলোমিটার। এ সড়কটি বর্তমান ২ লেনের। সওজ বিভাগ থেকে জানা গেছে, অল্পকিছুদিনের মধ্যে এ সড়কটি ৪ লেনে উন্নীত হবে।

ভূরুঙ্গামারী বাসস্টান্ড থেকে সড়ক ও জনপথ বিভাগের এ রাস্তা দিয়ে সোনাহাট স্থল বন্দরে ভারত থেকে আসা মালামাল কুড়িগ্রাম জেলা হয়ে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে প্রবেশ করে। ফলে ফুলকুমোর নদীর উপরের ব্রিজটি নড়েবড়ে অবস্থার প্রেক্ষিতে কুড়িগ্রাম ভূরুঙ্গামারী সড়কের রায়গঞ্জে সারে ১৪ কোটি টাকার ব্রিজের কাজ হচ্ছে।

কুড়িগ্রাম সড়ক ও জনপথ বিভাগের এস ডি মাহফুজার রহমান বলেন, এ নির্মাণ শুরু হয়েছে ২২/১০/২০১৯ইং এবং নির্মাণ কাল ১২ মাস। এখন পাইলিংয়ের কাজ চলছে। ওয়ার্ক এসিসট্যান্ট জাহিদুল ইসলাম জুয়েল জানায়, কাজটির ঠিকাদারী প্রতিষ্ঠানের নাম রানা বিল্ডার্স, কুড়িগ্রাম।

উল্লেখ্য, এ ব্রিজ নির্মাণ হলে সোনাহাট স্থল বন্দর থেকে ট্রাকে মালামাল আমদানি ও রপ্তানী করতে বিশেষ সুবিধার সৃষ্টি হবে। স্থানীয় যানবাহন ও পথচারীরা নির্বিঘেœ চলাচল করতে পারবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য