মো: ইউসুফ আলী, আটোয়ারী পঞ্চগড়ঃ পঞ্চগড়ের আটোয়ারীতে উপজেলা প্রশাসনের আয়োজনে ‘বিজয় ফুল’ উৎসব প্রতিযোগিতা জাঁকজমকপুর্নভাবে অনুষ্ঠিত হয়েছে। ৩০ অক্টোবর উপজেলা পরিষদ অডিটোরিয়াম, উপজেলা পরিষদ চত্বরের মুক্ত মঞ্চ, আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে ভেন্যু ব্যবহার করে একযোগে উপজেলার ১৮২টি শিক্ষা প্রতিষ্ঠানের অংশ গ্রহনে বিজয় ফুল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এবার প্রতিযোগিতার মধ্যে ছিল বিজয় ফুল তৈরী, গল্প ও কবিতা রচনা , কবিতা আবৃত্তি, চিত্রাংকণ, একক অভিনয়, চলচ্চিত্র নির্মাণ এবং দলগত দেশাত্ববোধক ও জাতীয় সংগীত। প্রতিযোগিতায় বিভিন্ন ভেন্যুতে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ বিচারকের দায়িত্ব পালন করেন এবং কর্মকর্তাগণকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ সহযোগিতা করেন।

দেশাত্ববোধক ও জাতীয় সঙ্গীত প্রতিযোগিতায় উপজেলা শিল্পকলা একাডেমি দায়িত্ব পালন করেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ তোবারক হুসেন সকল প্রতিযোগিতার সার্বিক তত্বাবধানে ছিলেন। তথ্যমতে, নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের চেতনা উপলদ্ধি এবং সংগ্রামী ইতিহাস জানাবার উদ্দেশ্যে বিজয় ফুল উৎসবের আয়োজন করা হয়।

দ্বাদশ শ্রেণি পর্যন্ত স্কুল, কলেজ ও মাদরাসা পর্যায়ে দেশের স্বীকৃতিপ্রাপ্ত প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আন্তঃ শ্রেণি প্রতিযোগিতার মাধ্যমে শুরু হয়ে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলে সুত্র জানায়। বিভাগীয় পর্যায়ে বাছাইকৃত প্রতিযোগিদের মধ্য থেকে চুড়ান্ত প্রতিযোগিতার মাধ্যমে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিযোগি নির্বাচন করা হবে।

তথ্যমতে আটোয়ারী উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ২৮ অক্টোবর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠানে প্রতিযোগিতায় বিজয়ীরা ৩০ অক্টোবর উপজেলা পর্যায়ে প্রতিযোগিতায় অংশ গ্রহন করেছে এবং উপজেলার বিজয়ীরা ২ নভেম্বর জেলা পর্যায়ে প্রতিযোগিতায় অংশ গ্রহন করবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য