মাসুদ রানা পলক, ঠাকুরগাঁওঃ ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলায় আসন্ন আওয়ামী লীগের কাউন্সিলকে ঘিরে পৌরসভা ইউনিয়নের ওর্য়াড কমিটি গঠন প্রক্রিয়ায় বিভিন্ন অনিয়ম দূনীর্তির অভিযোগ তুলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের বিরুদ্বে সংবাদ সম্মেলন করেছে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোসাররফ হোসেন বুলু ।

আজ মঙ্গলবার ( ২৯/১০/১৯) সকাল ১১:৩০ মিনিটে উপজেলা পরিষদ হলরুমে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সেলিনা জাহান লিটা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্বাস আলী সহ-সম্পাদক আনিসুর রহমান বাকী, সদস্য বাবর আলী ইকবাল হোসেন, সাবেক ভিপি কামাল হোসেন স্বে”ছাসেবক লীগের উপজেলা সাংগঠনিক সম্পাদক জাকারিয়া হাবিব ডন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না যুবলীগ সদস্য শাহনেওয়াজ পদ বঞ্চিত ওর্য়াড নেতা কৃষ্ণ ও আব্দুল মতিন ও মানিকসহ প্রমূখ।

লিখিত সংবাদ সম্মেলনে মোসাররফ হোসেন বুলু বলেন, উপজেলা আওয়ামী লীগের আসন্ন কাউন্সিলকে ঘিরে জেলার নির্দেশে ইউনিয়ন ও পৌরসভার ওর্য়াড কমিটি গঠন প্রক্রিয়া চলছে। এ প্রক্রিয়ায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক সইদুল হক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাজউদ্দীন আহম্মেদ হস্তক্ষেপ করছেন। তারা কমিউনিষ্ট, শিবির জাতীয় পাটির লোকদের দিয়ে পকেট কমিটি করছেন। এবং তাদের আজ্ঞাবহ লোকদের দিয়ে রাতের আধারে কমিটি করে আওয়ামী লীগের অনুপ্রবেশ কারীদের বিস্তার ঘটাচ্ছেন বলে অভিযোগ করা হয়।

এ সময় সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সহ-সম্পাদক আনিসুর রহমান বাকী ২০১৩ সালের উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনে বিভিন্ন অনুপ্রবেশকারী ও কমিউনিষ্ট, শিবির জাতীয় পাটির লোকদের দিয়ে করা হয়েছে উল্লেখ্য করে বলেন, আহম্মেদ হোসেন বিপ্লবের বাবা ছিলেন ওয়ার্কাস পার্টির নেতা। এছাড়াও বিপ্লব নিজেও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক হওয়ার পূর্বে আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত ছিলেন না। অথচ জানাযায়,তিনি ৯২য়ে ছাত্রলীগ সদস্য ৯৬য়ে যুবলীগের অর্থ সম্পাদক ও পরবর্তীতে ১৩ সালের সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নির্বাচিত হন।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু শাহীন ছাত্র ইউনিয়ন করতেন বলে উল্লেখ করেন, জানাযায়, তিনি ১৩ বছর উপজেলা যুবলীগের সফল সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও উক্ত কমিটির যুব ক্রীড়া সম্পাদক মোস্তাফিজুর রহমান নব্য আওয়ামী লীগার দাবি করেন, অথচ তিনি ১৪ বছর ছাত্রলীগের সফল সাধারণ সম্পাদক ছিলেন। আরও জানাযায় সংবাদ সম্মেলন কারি মোসাররফ হোসেন বুলু তিনি নিজেই আওয়ামী লীগের রাজনীতিতে আসার পূর্বে জাসদ করতেন।

অভিযোগে আরও বলা হয়, একই কায়দায় এবারো উপজেলা আওয়ামী লীগের কমিটি নিজের আজ্ঞাবহ লোকদের দিয়ে করার উদ্যোশে এবং নিজে পূনরায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি হওয়ার উদ্যোশে অধ্যাপক সইদুল হক অনিয়মতান্ত্রিকভাবে বাড়ীতে বসে পার্টি অফিসে ওর্য়াড কমিটি গুলোর সভাপতি সম্পাদক মনোনীনত করে দিয়ে ইউনিয়ন ও পৌরসভার নেতাদের দিয়ে তা ঘোষনা করেছেন বলে অভিযোগ করা হয়।

এ বিষয়ে রাণীশংকৈল আওয়ামী লীগ সভাপতি মোঃ সহিদুল হক মহাদয়ের সাথে কথা হলে তিনি আমাদের প্রতিনিধিকে জানান, সামনে সম্মেলন তাই একটি মহল এই সস্মেলনকে বানচাল করার উদেশ্য‌ে এরুপ অপপ্রচার চালাচ্ছে। ওয়ার্ড কমিটি ইউনিয়ন কমিটিতে সব সময়‌ে চেস্টা করা হয়েছে শিক্ষিত মার্জিত কর্মীদের অগ্রাধিকার দেওয়া। আমাদের নেতা শেখ হাসিনা,আর শেখ হাসিনা মানেই নৌকা তা আমরা জানি। অথচ আপনারা খোজ খবর নিয়ে দেখেন বিগত নির্বাচনে তারা নৌকার বিপক্ষে নির্বাচন করেছেন। যারা নৌকার বিপক্ষে নির্বাচন করে তারা কিভাবে আওয়ামী লীগ হয়। নেশা গ্রস্থ মাদক ব্যবসায়ি ও চোরা কারবারিদের কমিটিতে কোন ঠায় হবে না।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য