মোঃ ইউসুফ আলী, আটোয়ারী পঞ্চগড়ঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা প্রশাসনের আয়োজনে ‘বিজয় ফুল’ উৎসবের প্রস্তুতিমুলক সভা ২৩ অক্টোবর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ কামরুজ্জামান-এর সভাপতিত্বে এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ তোবারক হুসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে পরামর্শমুলক বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুল লতিফ, দলুয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোজাম্মেল হক প্রমুখ। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন,নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের চেতনা উপলদ্ধি এবং সংগ্রামী ইতিহাস জানাবার উদ্দেশ্যে বিজয় ফুল উৎসবের আয়োজন করা হচ্ছে।

মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন, নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের চেতনা উপলদ্ধি এবং সংগ্রামী ইতিহাস সকল শিক্ষার্থীর মাঝে পৌছে দেয়ার উদ্দেশ্যে দ্বাদশ শ্রেণি পর্যন্ত স্কুল, কলেজ ও মাদরাসা পর্যায়ে দেশের স্বীকৃতিপ্রাপ্ত প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আন্তঃ শ্রেণি প্রতিযোগিতার মাধ্যমে শুরু হয়ে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বিভাগীয় পর্যায়ে বাছাইকৃত প্রতিযোগিদের মধ্য থেকে চুড়ান্ত প্রতিযোগিতার মাধ্যমে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিযোগি নির্বাচন করা হবে। তিনি বলেন, এবার প্রতিযোগিতার মধ্যে রয়েছে বিজয় ফুল তৈরী, গল্প ও কবিতা রচনা , কবিতা আবৃত্তি, চিত্রাংকণ, একক অভিনয়, চলচ্চিত্র নির্মাণ এবং দলগত দেশাত্ববোধক ও জাতীয় সংগীত ।

তথ্যমতে আটোয়ারী উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ২৮ অক্টোবর প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানে প্রতিযোগিতায় বিজয়ীরা ৩০ অক্টোবর উপজেলা পর্যায়ে প্রতিযোগিতায় অংশ গ্রহন করবে এবং উপজেলার বিজয়ীরা ২ নভেম্বর জেলা পর্যায়ে প্রতিযোগিতায় অংশ গ্রহন করবে। প্রস্তুতিমুলক সভায় উপজেলার ১৮২ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান সহ উপজেলা পরিষদ ও প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য