আরিফ উদ্দিন, গাইবান্ধাঃ গাইবান্ধার পলাশবাড়ী সরকারি কলেজের মেধাবী শিক্ষার্থী নাহিদা আখতার মিম ঢাকা বিশ্ববিদ্যালয়ে খ-বিভাগ থেকে ভর্তির সুযোগ পেয়েছেন।

পলাশবাড়ী পৌরশহরের নুনিয়াগাড়ী গ্রামের দরিদ্র বাবা নজরুল ইসলাম এবং মাহমুদা বেগম দম্পতির মেয়ে। দরিদ্র পরিবারের সন্তান নাহিদা আখতার মিম পলাশবাড়ী সরকারি কলেজ থেকে এ-প্লাস পেয়ে উত্তীর্ণ হন।

পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন ফর্ম জমা দেন। পরীক্ষা শেষে মিম ভর্তির সুযোগ পান। কিন্তু দরিদ্র পরিবারটি প্রয়োজনীয় অর্থাভাবে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে বিব্রতকর পরিস্থিতির সম্মুখিন হন।

বিষয়টি অবগত হয়ে পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল হোসেন মঙ্গলবার বিকেলে তার কার্যালয়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে মিম-এর বাবা-মা’র হাতে প্রথমতঃ নগদ ৫ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করেন।

পরবর্তিতে ভর্তি প্রক্রিয়া সম্পন্নে প্রয়োজনীয় অর্থ প্রদানের প্রতিশ্রুতিসহ এসময় তার উজ্জল ভবিষ্যত কামনা করেন। ২ ভাই ২ বোনের মধ্যে মিম সবার বড়। এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় গোল্ডেন এ-প্লাস পেয়ে উত্তীর্ণ হয়েছিলেন।

নির্বাহী অফিসারের কার্যালয়ে সহায়তা প্রদানকালে এসময় মিম-এর বাবা নজরুল ইসলাম মা মাহমুদা বেগম ও তার দাদী উপস্থিত ছিলেন। মিম তার ভবিষ্যত সাফল্যের জন্য সর্বস্তরের নিকট আন্তরিক দো’আ কামনা করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য