Jewel picআজহারুল আজাদ জুয়েল, দিনাজপুরঃ বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচনে সমর্থন দেয়ার ব্যাপারে সিদ্ধানÍ দিতে দিনাজপুর জেলা আওয়ামী লীগ একটি ষ্টিয়ারিং কমিটি গঠণ করেছে।

দিনাজপুর জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক আজিজুল ইমাম চৌধুরীর আহ্বানে গতকাল রোববার অনুষ্ঠিত এক সভায় এই কমিটি গঠণ করা হয়। ষ্টিয়ারিং কমিটিতে  আজিজুল ইমাম চৌধুরী আহ্বায়ক, আবুল কালাম আজাদ যুগ্ম আহ্বায়ক এবং জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মকছেদ আলী সদস্য সচিব হয়েছেন। কমিটিতে  সদস্য হয়েছেন  আজিজুল ইসলাম জগলু, বজলুল হক, আতাউর রহমান আজাদ বাবলু, ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, শাহ রফিকুল ইসলাম, হবিবর রহমান, শহিদুল ইসলাম, সাইফুল ইসলাম লিটন ও তহিদুল হক।

দিনাজপুর জিলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় আজিজুল ইমাম চৌধুরী সভা আহ্বানের কারণ ব্যাখ্যা করেন। তিনি বলেন, মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন একটি ভিন্নধর্মী ও স্পর্শকাতর নির্বাচন। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনা সাহসিকতার সাথে যে কাজ করছেন, সেই কাজকে এগিয়ে নিতে হলে মুক্তিযোদ্ধা সংসদের নেতৃত্বেও তার উপযুক্ত প্রতিফলন থাকতে হবে। সংসদের নির্বাচনে দিনাজপুরে ২টি প্যানেল নিজেদেরকে আওয়ামীলীগ সমর্থিত বলে দাবী করছে। এই দুই প্যানেলের সমন্বয় করে জেলা আওয়ামীলীগ একটি প্যানেলকে সমর্থন দিতে চায়।

সভায় মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার সৈয়দ মোকাদ্দাস হোসেন বাবলু বক্তব্য রাখতে গিয়ে বলেন, যেহেতু আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক তাই জেলা আওয়ামী লীগ যে সিদ্ধান্ত দিবে আমি মেনে নিব।

সভায় বক্তব্য রাখেন আজিজুল ইসলাম জগলু, আবুল কালাম আজাদ, মোঃ আলাউদ্দীন, বজলুল হক, আতাউর রহমান আজাদ বাবলু, আবুল কাশেম অরু, মকছেদ আলী, অধীর কুমার মন্ডল, কালিপদ রায় প্রমুখ। সভায় উপজেলা পর্যায়ের প্যানেল নিয়েও দীর্ঘ আলোচনা হয়। বিভিন্ন উপজেলা থেকে আসা মুক্তিযোদ্ধারা জেলা আওয়ামী লীগের সিদ্ধান্ত মেনে নিবেন বলে জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য