দিনাজপুর সংবাদাতাঃ মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি, প্রকৃত মুক্তিযোদ্ধাদের সঠিক ও চুড়ান্ত তালিকা প্রণয়নসহ ১৫ দফা বাস্তবায়নের দাবীতে সাংবাদিক সম্মেলন করেছে একাত্তরের মুক্তিযোদ্ধা সংগঠন।

রোববার সকাল ১১টায় দিনাজপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে একাত্তরের মুক্তিযোদ্ধা জেলা কমিটির সভাপতি অধ্যক্ষ সাইফুদ্দিন আকতার জানান, স্বাধীন বাংলাদেশের সংবিধানে মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ স্থান পায়নি। দালাল ও বির্তকিত ব্যক্তিদের মুক্তিযোদ্ধার তালিকায় স্থান দিয়ে মুক্তিযুদ্ধের ইতিহাসকে কলংকিত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয় যখন যে সরকার ক্ষমতায় এসেছে তাদের মত করে ১১ বার মুক্তিযোদ্ধার সংজ্ঞা পরিবর্তন করে যাচাই বাছাইয়ের নামে হাজার হাজার ভুয়া অমুক্তিযোদ্ধাকে তালিকায় অর্ন্তভুক্ত করার ধারা অব্যাহত রাখা হয়েছে।

কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি আবুল বাসার বলেন,স্বাধীনতার ৪৮ বছর পার হলেও এখনও থামেনি ভুয়া মুক্তিযোদ্ধা বানানোর প্রক্রিয়া। ক্যাসিনোতে যেভাবে অবৈধ টাকা বানানোর কারখানা তেমনেই আরেক ক্যাসিনো ভুয়া মুক্তিযোদ্ধা বানানোর কারখানা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি আবুল বাসার ,অর্থ সম্পাদক এমএ আজিজ ,সদস্য নুরুল হুদা, আবু হায়াত কুদরতে খোদা এবং দিনাজপুর জেলা কমিটির সাধারন সম্পাদক মো: জবেদ আলী সরকার ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য