বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন উত্তরণ এর ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী। শুক্রবার সকালে উত্তরণ চত্বরে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলনের মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকী উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন উত্তরণ এর প্রতিষ্ঠাতা সভাপতি শহিদুল ইসলাম হিরা।

পরে ঢাক ঢোল ও একতারাসহ বাদ্যযন্ত্রের সুরে সুরে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালীতে অংশ নেন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন উত্তরণ এর সভাপতি আশফাকুর রহমান টিটু, সাধারণ সম্পাদক কামরুজ্জামান শাহীন, কোষাধ্যক্ষ শাহাজাদা আরমান শেখ, সাংগঠনিক সম্পাদক আজমল হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শওকত হোসেন সৈকত, মহিলা বিষয়ক সম্পাদক নাছিমা জামান রুপা, ছাত্রলীগ নেতা মানিকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

পাবলিক লাইব্রেরী চত্ত্বরে উত্তরণের সামনে বিকেলে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উত্তরণের উপদেষ্টা অ্যাডভোকেট রেজাউল করিম রাজু।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, গ্রুপ থিয়েটার ফেডারেশন রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রাজ্জাক মুরাদ, রংপুর জেলা শ্রমিক লীগের সভাপতি ও উত্তরণের উপদেষ্টা আবদুস সালাম সরকার, নাট্য চক্রের সভাপতি ও উত্তরণের উপদেষ্টা আবদুল মজিদ হিরু।

আলোচনা সভা শেষে অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন কোজআপ তারকা সাজু, বাউল হাবিব, রাজু আহমেদ রাজা, স্মৃতি আক্তার, জ্যোস্না, আধুনিক গান পরিবেশন করেন সোহাগ ও হৃদয়। কবিতা আবৃত্তি করেন নাফিসা নুসরাত মৌ, রেজাউল করিম জীবন প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য