গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দুর্নীতিবাজ প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরন্নবী সরকার কর্তৃক জাতীয় ও স্থানীয় সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানী মূলক মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন সুন্দরগঞ্জ উপজেলার সাংবাদিক সমাজ এবং সচেতন নাগরিক বৃন্দ।

বৃহস্পতিবার সকালে উপজেলা সাংবাদিক সমাজ ও সচেতন নাগরিক বৃন্দের আয়োজনে উপজেলা সড়কে অনুষ্ঠিত মানব বন্ধনে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম সরকার লেবু, পৌরমেয়র আব্দুল্লাহ আল মামুন, প্রগতিশীল নেতা সাদেকুল ইসলাম দুলাল, জাসদ নেতা মুসলিম আলী মাস্টার, মুন্সি আমিনুল ইসলাম সাজু, সাইফুল ইসলাম, সাংবাদিক হাবিবুর রহমান হবি, ইমদাদুল ইসলাম, একেএম শামছুল হক, আবদুল মতিন সরকার, শফিকুল ইসলাম অবুঝ, শাহজাহান মিয়া প্রমূখ।

বক্তাগণ পিআইও নুরন্নবী সরকারের বিভিন্ন দুর্নীতি, অপকর্ম তুলে ধরে অবিলম্বে সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানি মূলক মামলা প্রত্যাহারের দাবী জানিয়ে বলেন, অন্যথায় সুন্দরগঞ্জ বাসীকে সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল পৌরশহর প্রদক্ষিণ করে।

উল্লেখ্য, স্থানীয়, জাতীয় দৈনিক ও ইলেকট্রনিক মিডিয়ায় ধারাবাহিক ভাবে সুন্দরগঞ্জ উপজেলার উন্নয়নের জন্য সরকারী ভাবে বিভিন্ন সময়ে আসা অর্থ ও সামগ্রী পিআইও নুরন্নবী সরকারের বিভিন্ন দুর্নীতির আশ্রয় নিয়ে আত্মসাতের খবর প্রকাশিত হয়। এতে সরকারের দৃষ্টি আকৃষ্ট হলে তার বিরুদ্ধে বিভিন্ন মামলার তদন্তসহ প্রকাশিত খবরের সূত্র ধরে বিভিন্ন সময়ে তদন্ত অনুষ্ঠিত হয় এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাকে চট্টগ্রামের সন্দ্বিপে বদলী করেন। খবরে বিক্ষুব্ধ হয়ে পিআইও পত্রিকা সংশ্লিষ্ট ও ইলেকট্রনিক মিডিয়া সংশ্লিষ্ট ১২জন সাংবাদিকের বিরুদ্ধে রংপুর মেট্রোপলিটন আদালতে মানহানি মামলা করেন।

তৃণমুল সাংবাদিকদের বৃহত্তর সংগঠনের নেতৃবৃন্দের মোবাইল ফোনে দেয়া বিবৃতিঃ তৃণমুল সাংবাদিকদের বৃহত্তর সংগঠন জাতীয় সাংবাদিক সোস্যাইটির চেয়ারম্যান আলহাজ¦ এ্যাড. আবদুল মজিদ, ভাইসচেয়ারম্যান দিপক কুমার পাল, মহাসচিব (ভারপ্রাপ্ত) নাসির উদ্দিন বুলবুল এক বিবৃতিতে অনতি বিলম্বে পিআইও কর্তৃক জাতীয় ও স্থানীয় পর্যায়ের সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মানহানির মামলা থেকে তাদের অব্যাহতির দাবী করেছেন। একই সাথে দুর্নীতিবাজ পিআইও নুরন্নবী সরকার এর বিরুদ্ধে সকল দুর্নীতির তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য সরকারের প্রতি দাবী জানান।

নেতৃবৃন্দ আরও বলেন, যে মুহূর্তে বর্তমান সরকার সমাজের সর্বস্তর থেকে দুর্নীতির মূল উৎপাটনের জন্য তৎপর রয়েছেন ঠিক সেই মুহূর্তে দুর্নীতিবাজ পিআইও নুরন্নবী সরকারের গণমাধ্যম কর্মীদের বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের সামিল বলে ধরে নেয়া যায়। চেয়ারম্যান আলহাজ¦ এ্যাড. আবদুল মজিদ এই মামলার যাবতীয় আইনগত সহায়তা দেয়ার জন্য প্রতিশ্রুতি ব্যক্ত করেন এবং সাংবাদিকদের পাশে থাকা অঙ্গিকার ব্যক্ত করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য