কুড়িগ্রামের ফুলবাড়ী-কুড়িগ্রাম সংযোগ সড়কের বাংলাবাজার টু প্যাড্ডার মোড় পর্যন্ত বন্যা নিয়ন্ত্রন বেড়ীবাধের প্রায় তিন কিলোমিটার এলাকার ভাঙন কবলিত ৭/৮টি খাল ভরাট ও বাংলাবাজার থেকে আরডিআরএস বাজার পর্যন্ত পাকা সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের বাংলাবাজার টু কুড়িগ্রাম সদরের প্যাড্ডার মোড় বেড়ীবাধের খালের উপর এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন স্থানীয় শিক্ষক জাহাঙ্গীর আলম, হামিদুল ইসলাম, ইউপি সদস্য খৈমুদ্দিন, শিক্ষার্থী বিপুল মিয়া, রিপামনি,রওসনারা, হালিমা খাতুন, স্থানীয় বাসিন্দা নজরুল ইসলাম, আতাউর রহমান, নাজিমুদ্দিন, ইউসুফ আলী মুকুর মিয়াসহ আরও অনেকে।

বক্তারা বলেন, ২০১৭ ই্ং সালের ভয়াবহ বন্যায় বেড়ীবাধ ভেঙে যাওয়ায় ধরলা নদীর পানি সামান্য বৃদ্ধি পেলেই এখানকার ভাঙন কবলিত খালগুলো দিয়ে লোকালয়ে প্রবেশ করে। ফলে প্রতিবছর ঘরবাড়ী ও ফসলের ক্ষেত ডুবে যায়। নদীর বালু পড়ে ফসলি জমি নষ্ট হয়।

বাংলাবাজার টু প্যাড্ডার মোড় বেড়ীবাধের পার্শ্ববর্তী এলাকার প্রায় অর্ধ-লক্ষাধিক মানুষের ফুলবাড়ী উপজেলা শহর ও কুড়িগ্রাম জেলা শহরের সাথে যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়ে। ফুলবাড়ী-কুড়িগ্রাম সংযোগের এই গুরুত্বপূর্ণ রাস্তাটি অকেজো হয়ে পড়ে।

আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে ফুলবাড়ী-কুড়িগ্রাম যাওয়ার সংযোগ সড়ক বাংলাবাজার টু প্যাড্ডার মোড় পর্যন্ত বন্যা নিয়ন্ত্রণ বেড়ীবাধের প্রায় তিন কিলোমিটার এলাকার ভাঙন কবলিত ৭/৮টি খাল ভরাট ও বাংলাবাজার থেকে আরডিআরএস বাজার পর্যন্ত পাকা সড়ক সংস্কার জরুরী ভিত্তিতে দাবি করছি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য