আফগানিস্তানের পূর্বাঞ্চলে লাঘমান প্রদেশের একটি প্রশাসনিক ভবনের কাছে বুধবার গাড়ি বোমা বিস্ফোরণে দুই পুলিশ সদস্যসহ ৭ জন নিহত হয়েছেন। বুধবার সকালে বিষ্ফোরণে ২০ শিশুসহ বেশ কয়েকজন আহত হয়। খবর দ্য স্টেটম্যানের।

প্রদেশটির গভর্নরের মুখপাত্র আসাদুল্লাহ দৌলতজাই জানান, এলিশিং জেলার প্রশাসনিক ভবনের বাইরে স্থানীয় সময় সকাল ৬টার দিকে বিষ্ফোরণের ঘটনা ঘটে। এখন পর্যন্ত ২ জন পুলিশ সদস্যসহ ৭ জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। আফগান ন্যাশনাল পুলিশ (এএনপি) ঘটনার তদন্ত করছে।

পুলিশ জানায়, এ ঘটনায় পাশ্ববর্তী একটি মাদ্রাসাও আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণে ভেঙ্গে পড়া কাঁচের টুকরোর আঘাতে মাদ্রাসার প্রায় ২০ জন শিক্ষার্থী আহত হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

আফগান স্বরাষ্ট্রমন্ত্রণালয় নিহতের সংখ্যার খবর নিশ্চিত করে এ হামলায় জন্য তালেবানকে দায়ী করেছে। তবে এ হামলার ব্যাপারে তাৎক্ষণিকভাবে তালেবানের কোন মন্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, আফগানিস্তানে প্রথম দফার প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র্র করে গত ২ মাসে তালেবানসহ অন্য বিদ্রোহীদের হামলায় ৮৫ জন বেসামরিক লোক নিহত ও ৩৫৫ জন আহত হয়েছে। গত ২৮ সেপ্টেম্বর প্রথম দফার প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। অক্টোবরের শেষ নাগাদ নির্বাচনের ফলাফল প্রকাশ হতে পারে বলে জানিয়েছে আফগান নির্বাচন কমিশন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য