দিনাজপুর সংবাদাতাঃ বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের নৃশংস হত্যার ন্যায়বিচার চাই, চাই দায়ীদের বিরুদ্ধে আইনের কঠোর প্রয়োগ এই দাবীতে সচেতন নাগরিক কমিটি (সনাক) দিনাজপুর এর উদ্যোগে ১৫ অক্টোবর ২০১৯ বিকাল ৪.০০টায় দিনাজপুর প্রেসক্লাবের সস্মুখে এক মানববন্ধন কর্মসূচির পালিত হয়।

সনাক সভাপতি আব্দুল জলিল আহমেদ এর সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচির মাধ্যমে সনাক সহ স্থানীয় অন্যান্য সংগঠনের অংশগ্রহণে নীরব প্রতিবাদ জানানো হয় এবং পরবর্তীতে উপস্থিত বক্তব্যে বলা হয়, সারাদেশে ছাত্র সংগঠনের রাজনৈতিক নেতাকর্মীরা সাধারণ শিক্ষার্থীদের উপর বিভিন্ন সময়ে বর্বরোচিত হামলা, বাকস্বাধীনতার উপর নিষ্ঠুর অমানবিক আঘাত এবং হত্যাকা-ের ঘটনায় উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে অধ্যায়নরত সাধারণ জনগনের ছেলে-মেয়েরা মারাত্বকভাবে উদ্বিগ্ন ,ভীত এবং চিন্তিত। শিক্ষা প্রতিষ্ঠানে খুন, ধর্ষণ, নির্যাতন, মাস্তানি, চাঁদাবাজি, টেন্ডারবাজি, মাদক ব্যবসাসহ বিভিন্ন অপকর্ম স্থান করে নিয়েছে।

যার ফলে শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত¡ানকে ভর্তি যুদ্ধের মাধ্যমে ভর্তি করার পরও অভিভাবকগন সুস্থ শরীরে ছেলে-মেয়েকে ফিরে পাওয়া যাবে কি না দুচিন্তার মধ্যে পড়ে গেছেন। স্বাধীনতার পর হতে শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ১৭৪ জন শিক্ষার্থীকে বিভিন্নভাবে মেরে ফেলা হয়েছে। দলীয় রাজনৈতিক নেতা কর্মীদের প্রভাবে সাধারন শিক্ষার্থীরা কথা বলার ও কোন দাবী আদায়ের সুযোগ পায়না। দলীয় চাপের কারণে অনেক সময় শিক্ষার্থীকে হল ছেড়ে চলে যেতে হয়।

আজকের এই কর্মসূচির মাধ্যমে সরকারের নিকট অনুরোধ জানানো হয়, আর যেন কোন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত শিক্ষার্থী মায়ের বুক খালি হয়ে না যায়। সে বিষয়ে সরকারের পক্ষ থেকে এই হত্যাকান্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হয় যাহা স্বরনীয় হয়ে থাকে।

কর্মসূচির মাধ্যমে সনাক-টিআইবি’র পক্ষ থেকে সরকারের নিকট ছাত্রসংগঠনকে দলীয় রাজনৈতিকমুক্ত করার দাবী তুলে ধরা হয়। আলোচনায় অংশগ্রহণ করেন, ইয়েস দলনেতা মোঃ নাজমুল হোসেইন, নির্বাহী পরিচালক অনুঘটক জনাব মোঃ আনোয়ার ইসলাম বাবলু, ব্র্যাক জেলা প্রতিনিধি জনাব মোঃ মহশিন আলী, পল্লী শ্রী এর প্রতিনিধি জনাব শামীমা পপি, অধ্যক্ষ জনাব অর্জানা অধিকারী, দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক জনাব মো: গোলাম নবী দুলাল ও অন্যান্য মিডিয়ার প্রতিনিধিবৃন্দ।

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন, জনাব মোঃ অব্দুল হান্নান আজাদ এরিয়া ম্যানেজার, সনাক-টিআইবি, দিনাজপুর।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য