১৪ অক্টোবর, সোমবার ৫০তম “বিশ্ব মান দিবস”। এবারের প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করা হয়েছে “ঠরফবড় ংঃধহফধৎফং পৎবধঃব ধ মষড়নধষ ংঃধমব” অর্থাৎ “ভিডিও মান বৈশি^ক সম্প্রীতির বন্ধন”। বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও জাতীয় মান সংস্থা হিসেবে বিএসটিআই’র উদ্যোগে প্রতি বছরের মত এবারও দিবসটি যথাযথ মর্যাদার সাথে উদ্যাপন করা হয়।

দিবসটি উদ্যাপন উপলক্ষ্যে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর আয়োজনে আজ ১৪ অক্টোবর, ২০১৯ খ্রিঃ তারিখ সকাল ১০:৩০ ঘটিকায় আরডিআরএস, রংপুর এর বেগম রোকেয়া অডিটোরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত আলোচনা সভায় জনাব কে. এম. তারিকুল ইসলাম, বিভাগীয় কমিশনার, রংপুর বিভাগ, রংপুর প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন; বক্তব্যে তিনি টেকসই উন্নয়ন ও সরকারের রূপকল্প-২০২১ ও ২০৪১ বাস্তবায়ন এবং রপ্তানী বাণিজ্য বৃদ্ধির জন্য উৎপাদিত পণ্য বা সেবার মানোন্নয়ন করার ব্যাপারে আলোকপাত করেন।

সভায় সভাপতিত্ব করেন জনাব মোঃ আসিব আহসান, জেলা প্রশাসক, রংপুর; বক্তব্যে তিনি মান দিবসের তাৎপর্য তুলে ধরে বাস্তবিক প্রেক্ষাপটে এর গুরুত্ব তুলে ধরেন এবং মধ্যম আয়ের দেশে উন্নীতকরণের লক্ষ্যে রপ্তানীযোগ্য পণ্য উৎপাদন ও আন্তর্জাতিক মান বজায় রাখার উপর গুরুত্বারোপ করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব রিয়াজ শহিদ শোভন, পরিচালক, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, রংপুর ও জনাব মোঃ আব্দুর রহমান, সভাপতি, ক্যাব, রংপুর জেলা কমিটি, রংপুর এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন জনাব ড. বিজন মোহন চাকী, সহযোগী অধ্যাপক, রসায়ন বিভাগ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর। সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন প্রকৌঃ এম, এ, হান্নান, উপ-পরিচালক (পদার্থ) ও বিভাগীয় অফিস প্রধান, বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য