দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্ত্তি পরিক্ষায় প্রতিবন্ধী কোটা সংরক্ষন চালু করায় দিনাজপুর হাবিপ্রবি‘র ভিসিকে ফুলেল শুভেচ্ছা ও অভিন্দন জানিয়েছেন দিনাজপুর জেলা প্রতিবন্ধী ফেডারেশন।

রবিবার সকাল ১১টায় দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মু আবুল কাশেমকে ফুলেল শুভেচ্ছা ও অভিন্দন জানান দিনাজপুর জেলা প্রতিবন্ধী ফাউন্ডেশনের নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার প্রফেসর ডা.মো.ফজলুল হক,প্রফেসর শ্রীপতি শিকদার,প্রফেসর ড.শাহাদত হোসেন খাঁন।

দিনাজপুর জেলা প্রতিবন্ধী ফেডারেশনের সদস্য সচিব অনামিকা পান্ডে,সম্পাদক মাধুরী কুন্ডু,সদস্য লিপ,আশা মনি,মো:শাহিন ইসলাম ও দিনাজপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: শাহনেওয়াজ।

তারা ভিসি প্রফেসর ড. মু আবুল কাশেমের নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন প্রতিবন্ধীদের শিক্ষার মান উন্নয়নে আপনার মাধ্যমে হাবিপ্রবি‘র এ উদ্দ্যোগ যেমন স্মরনীয় হয়ে থাকবে তেমনি আপনি ইতিহাসের পাতায় উজ্জল হয়ে থাকবেন। হাবিপ্রবি বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এটাই প্রথম প্রতিবন্ধীদের জন্যে কোটা সংরক্ষনের ব্যবস্থাগ্রহন করা হয়েছে এজন্যে আপনার নিকট আমরা কৃতজ্ঞ।

উল্লেখ্য,দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ভর্ত্তি পরিক্ষার ইতিহাসে এবারই প্রথম প্রতিবন্ধী কোটা সংরক্ষন করে শিক্ষার্থী নেয়া হয়েছে। এছাড়াও এ বিশ্ববিদ্যালয়ে ভর্ত্তির জন্যে মোট আসনের অতিরিক্ত হিসেবে মুক্তিযোদ্ধার কোটায় ৫% ও আদিবাসী/উপজাতিদের জন্যে ১% সংরক্ষন করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য