দিনাজপুর সংবাদাতাঃ এলজিআরডি মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব (প্রতিষ্ঠান-পকিল্পনা ও উন্নয়ন) মো. আফজাল হোসেন বলেছেন, পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন (পিডিবিএফ) এর মাধ্যমে দেশের দরিদ্র্য মানুষের মাঝে যে অর্থ বিনিয়োগ করা হয় এবং তা থেকে যে সার্ভিস চার্জ নেয়া হয় তার আয় থেকে পিডিবিএফ এর ব্যয় নির্বাহ করা হয়।

তিনি বলেন, পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন একটি চ্যালেঞ্জিং ও সেবামুলক প্রতিষ্ঠান। প্রতিনিয়ত এর কর্মীদের অক্লান্ত পরিশ্রম এবং সংগ্রামের দ্বারা গ্রামের অসহায় ও দরিদ্র্য মানুষের ভাগ্য উন্নয়ন অনেকাংশে সম্পন্ন হয়।

১২ অক্টোবর শনিবার সকাল ১০ টায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায় (হাবিপ্রবি) অডিটোরিয়াম-১ এ অনুষ্ঠিত পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন (পিডিবিএফ) দিনাজপুর অঞ্চল আয়োজিত দিনাজপুর-ঠাকুরগাঁও অঞ্চলের সকল কর্মীদের নিয়ে বার্ষিক কর্ম পরিকল্পনা কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

অনুষ্ঠানে পিডিবিএফ দিনাজপুর অঞ্চলের উপ-পরিচালক মো. জাহিদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পিডিবিএফ এর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ মো. আমিনুল ইসলাম। এসময় পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে যুগ্ম পরিচালক ড. মো. মনারুল ইসলাম উপস্থিত কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। অনুষ্ঠানটির সার্বিক তত্বাবধানে ছিলেন পিডিবিএফ দিনাজপুর অঞ্চলের ঊর্ধ্বতন সহকারি পরিচালক মো. আব্দুল বাছেদ।

এর আগে জাতীয় সঙ্গীত, পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর সংগঠনের দুইজন কর্মীর মৃত্যু ও অসুস্থ্য কর্মীদের রোগমুক্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এছাড়াও অতিথিবৃন্দদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট ও ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য