F -1আজহারুল আজাদ জুয়েল, দিনাজপুরঃ কৃষি সেবা, কারিগরি সহায়তা, সহজ শর্তে ঋণ প্রাপ্তি, কৃষি জমিতে প্রান্তিক কৃষকের প্রবেশাধিকার নিশ্চিতকরণ ও উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্যের দাবীতে গতকাল শনিবার সংবাদ সম্মেলন করেছে বেসরকারী উন্নয়ন সংস্থা পল্লীশ্রী। দিনাজপুর প্রেসক্লাব কমপ্লেক্সে আয়োজিত সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, আগামী ৬মে ঢাকার বিয়াম ফাউন্ডেশনে উল্লেখিত দাবীর আলোকে এক কৃষক সম্মেলন অনুষ্ঠিত হবে।

ঐ সম্মেলনে দিনাজপুরের কৃষকদের পক্ষ থেকেও সুপারিশমালা অথবা দাবী তুলে ধরা হবে। সারাদেশের কৃসকদের সকল দাবীর সমন্বয়ে প্রাপ্ত চুড়ান্ত সুপারিশমালা সরকারী নীতি নির্ধারক মহলে তুলে ধরা হবে, যার বাস্তবায়নের মাধ্যমে কৃষক যেন তার ন্যায্য অধিকার পায় এবং দেশ থেকে দারিদ্র্য নির্মুল হয়।

সংবাদ সম্মেলনে বিষয়ের উপর ধারণাপত্র উপস্থাপন করেন পল্লীশ্রীর উইমেন এন্ড পাওয়ার প্রজেক্ট ম্যানেজার সুরাইয়া আকতার। তিনি বলেন, পল্লীশ্রী কাহারোল উপজেলার ৪টি ইউনিয়নে প্রান্তিক কৃষক ও মৎস্যজীবীদের উন্নয়নে বছরখানেক ধরে কাজ করছে এবং কৃষিসেবার চলমান সঙকট কাটিয়ে উঠার জন্য সহযোগিতা করছে। এর অংশ হিসেবেই ঐ ৪ ইউনিয়নের ৯০জন কৃষক ঢাকায় অনুষ্ঠিতব্য ৬ মে’র কৃষক সম্মেলনে অংশ নেবেন। তিনি আশা প্রকাশ করেন, এই সম্মেলনের মাধ্যমে প্রান্তিক কৃষকের জন্য ইতিবাচক সুফল বয়ে আনা যাবে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন  দিনাজপুর প্রেসক্লাবের সহসভাপতি কামরুল হুদা হেলাল, সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, পল্লীশ্রীর প্রজেক্ট ম্যানেজার শামসুন নাহার প্রমুখ। সম্মেলন পরিচালনা করেন পল্লীশ্রীর প্রজেক্ট কো-অর্ডিনেটর শামিমা বেগম পপি। ছবিঃ রফিকুল ইসলাম ফুলাল

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য