Kashi2কাশী কুমার দাস॥ দিনাজপুরে চলমান জুয়া এবং হাউজির  রমরমা ব্যবসা  বন্ধের লক্ষে সোমাবর নাগরীক উদ্যোগের আয়োজনে এবং জেলার বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ ও সুশীল সামাজের নেতৃবৃন্দ দিনাজপুর জেলার বিভিন্ন স্থানে জুয়া হাউজি বন্ধের দাবীতে জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজীর নিকট স্মারকলিপি প্রদান করে।

স্মারকালিপিতে বলা হয় দিনাজপুর নাগরীক সমাজ অতান্ত ক্ষোভের সাথে লক্ষ করছে বেশ কিছুদিন ধরে দিনাজপুর শহরের শহরতলীর গোপালগঞ্জ হাটে এবং জেলার বিভিন্ন স্থানে মুক্তিযোদ্ধার নামে প্রকাশ্যে হাউজি সহ নানা ধরনের জুয়ার আসরের রমরমা ব্যবসা চলছে। মানুষকে এই জুয়ার আসরের প্রলুব্ধ করার জন্য সারা জেলায় মাইক যোগে লোভনীয় পুরস্কারের ঘোষনা দিয়ে দিন ভর ব্যাপক প্রচারনা চালানো হচ্ছে। দেশের কোন আইনে প্রকাশ্যে এ ধরনের জুয়ার আসার চলতে পারেনা।

এই সকল অবৈধ জুয়ার আসরে শান্তিপ্রিয় মানুষ প্রচন্ড বিক্ষুব্ধ। তারা আল্টিমেটাম দিয়ে বলেন ২৯ এপ্রিল এইসব জুয়ার আসরের মাইক প্রচার এবং ২৪ ঘন্টার মধ্যে জুয়ার আসর বন্ধ করতে প্রশাসন ব্যার্থ হলে বিক্ষুদ্ধ নাগরিক জেলা প্রশাসকের কার্যালয় অবরোধ সৃষ্টি ও বিক্ষোভ প্রদর্শন করতে বাধ্য হবে। এ ব্যাপারে আইন শৃঙ্খলা সহ পরিস্থিতির অবনতি ঘটলে জেলা প্রশাসনকে দায়িত্ব বহন করতে হবে।

স্মারকলিপি প্রদানের নেতৃত্ব দেন বিক্ষুদ্ধ নাগরিক সমাজের পক্ষে আবুল কালাম আজাদ, রবিউল আউয়াল খোকা, এ্যাড. লিয়াকত আলী, কানিজ রহমান, তারিকুজ্জামান তারেক, মোঃ সফিকুল ইসলাম, হাজী কায়সারুজ্জামান, সুলতান কামাল উদ্দিন বাচ্চু, রেজাউর রহমান রেজু, মনোয়ারা সানু সহ  নেতৃবৃন্দ। জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী জুয়া হাউজি বন্ধের ব্যাপারে প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণের আশ্বস দেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য