pic-29-4-2014-rajjak---আব্দুর রাজ্জাকঃ জেলা ও দায়েরা জজ এবং জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা দিনাজপুর জেলা কমিটির চেয়ারম্যান দীপ্রমান সরকার বলেছেন, অসচ্ছল ব্যক্তিদের আইনী অধিকার প্রতিষ্ঠার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বিনামূল্যে আইনগত সহায়তা প্রদান করছে। বয়স্ক ভাতা পাচ্ছেন, ভি জি ডি কার্ডধারী দুঃস্থ মাতা, অসচ্ছল বিধাব, স্বামী পরিত্যক্তা, সম্বলহীন প্রতিবন্ধীসহ সরকার নির্দেশিত আরও অনেক যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা উক্ত সুবিধা পাচ্ছেন ও পাবেন বলে তিনি বলেছেন।

“গরিবের মামলার ভার বহন করে সরকার”-এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে গতকাল ২৮এপ্রিল সোমবার সকালে জেলা জজ আদালত চত্ত্বরে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা ও জেলা লিগ্যাল এইড অফিস দিনাজপুর আয়োজিত জাতীয় আইনগত সহায়তা দিবস’১৪ র আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো ব্যক্ত করেন। লিগ্যাল এইড সমন্ধে স্বাগত বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এ্যাড. একরামুল আমিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্পেশাল ও দায়রা জজ গোলাম আহম্মেদ খলিলুর রহমান, জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো. আখতারুল আলম, এডিএম আবু রায়হান মিয়া, জেল সুপার শাহ্ আলম খান, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. আজিজুল ইসলাম জুগলু।

সভায় শ্রেষ্ঠ লিগ্যাল এইড প্যানেল এ্যাডভোকেট হিসেবে ক্রেষ্ট প্রদানের মাধ্যমে সংবর্ধনা জানানো হয় এ্যাড. হরিদাস রায়। উপকার ভোগী লিগ্যাল এইড প্রার্থী শাহিনুর বেগম। সঞ্চালকের দায়িত্ব পালন করেন জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ মাহবুব আলী মুয়াদ। এর আগে সকাল ৯টায় সচেতনতামূলক র‌্যালীর নেতৃত্ব দেন জেলা ও দায়েরা জজ এবং জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা জেলা কমিটির চেয়ারম্যান দীপ্রমান সরকার। সভা শেষে মেলায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য