bnp_SM_1_676300531দিনাজপুর হতে রতন সিং ॥  সদর উপজেলা নির্বাচনে তিনটি পদেই শোচনীয় পরাজয়ের পর  জেলা বিএনপির ভাঙন জোরদার হয়ে উঠেছে। এ নির্বাচনে প্রার্থিতা নিয়ে বিরোধের অবসান ঘটাতে ব্যর্থ হন জেলা বিএনপির নেতৃবৃন্দ। এমন অভিযোগ তৃণমূল পর্যায়ের নেতা কর্মীদের। জেলা নেতাদের প্রার্থী বাছাইয়ের ব্যর্থতার কারণে সব কটি পদেই বিদ্রোহী প্রার্থীর সংখ্যাধিক্য লক্ষ্য করা গেছে। এরই ফলশ্র“তিতে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান এই তিনটি পদেই শোচনীয় পরাজয় বরণ করতে হয় বিএনপিকে।

এ ঘটনাকে কেন্দ্র করে দলের আভ্যন্তরীণ বিরোধ প্রবল হয়ে উঠে। তৃণমূল নেতা –কর্মীরা দলের জেলা সভাপতি লুৎফর রহমান মিন্টু, সাধারণ সম্পাদক মুকুর চৌধুরী এবং সহ সভাপতি সাবেক সংসদ সদস্য রেজিনা ইসলামকে অবাঞ্ছিত ঘোষণা করে এক যৌথ সভার আয়োজন করে গত ১৬ মার্চ। শহর বিএনপি, পৌর বিএনপি, জেলা ছাত্রদল, যুবদল এবং শ্রমিক দরের ঐ সভায় অবাঞ্ছিতদের দল থেকে বহিষ্কার করে অবিলম্বে নতুন কসি]মটি গঠন করার জন্য দলীয় চেয়ার পারসন বেগম খালেদা জিয়ার প্রতি আবেদন জানানো হয়।
Pic BNP From copy
জেলা কার্যালয়ে তালা দিযে রাখা হয় এক সপ্তাহেরও বেশী। পরি তারা তালা খুলে দিলেও জেলা বিএনপি;র দ্বিধাবিভক্তি কাটেনি। যৌথ সভার আহবানের সূত্র ধরে একটি প্রতিনিধি দল অতি সম্প্রতি বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করেন। তারা অবাঞ্ছিতদের বহিষ্কারে তাদের দাবী আবারো তুলে ধরেন।  চেয়ার পারসন বেগম খােেলদা জিয়া তাদেরকে এ মর্মে আশ্বাস দেন যে, অনতিবিলম্বে জেলা কমিটি ভেঙ্গে নির্বাচণের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হবে।

এ দিকে বিএনপি’র সাথে সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, জেলা বিএনপির বর্তমান কমিটি ভেঙ্গে আহবায়ক কমিটি গঠনের উদ্যোগ নেয়া হয়েছে। সূত্রটি জানায়, আহবায়ক কমিটির আহবায়ক হতে পারেন জেনারেল (অবঃ) মাহবুবুর রহমান, লুৎফর রহমান মিন্টু কিংবা রেজওয়ানুল হক। সদস্য সচিব হতে পারেন, সাবেক এমপি আখতারুজ্জামান মিয়া, মোফাজ্জল হোসেন দুলাল. খালেকুজ্জামান বাবু ও মুকুর চৌধুরী।

অন্যদিকে জেলা বিএনপির সাবেক সাধারণ মোঃ আশরাফুল আলম, সহ সাধারণ সম্পাদক আবুল কালম আজাদ ও সাবেক জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোখলেসুর রহমান রওশনসহ অপর একটি অংশ সাবেক প্রধানমন্ত্রী ও ব্এিনপির চেয়ার পারসন বেগম খালেদা জিয়ার বড় বোন সাবেক মহিলা বিষয়ক মন্ত্রী বেগম খুরশীদ জাহান হকের পুত্র শাহরিয়ার আখতার ডনকে আহবায়ক করতে জোর তৎপরতা অব্যাহত রেখেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য