Hiliসৈয়দ শিমুল, নিজস্ব প্রতিনিধিঃ ভারতের দক্ষিণ ও উত্তর দিনাজপুর জেলায় লোকসভা নির্বাচন উপলক্ষে দুই দেশের মাঝে হিলি স্থলবন্দর দিয়ে দুই দিন আমদানি রফতানি বন্ধ থাকবে।

২৪ এপ্রিল বৃহস্পতিবার ভারতে লোকসভা নির্বাচন অনুষ্ঠানের জন্য এবং শুক্রবার সাপ্তাহিক ছুটির কারণে আমদানি রফতানি বাণিজ্য বন্ধ থাকবে।

তবে, বন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ থাকলেও বন্দরের ওয়্যারহাউজের ভেতর থেকে পণ্য ডেলিভারি দেওয়াসহ বন্দরের সব কার্যক্রম চালু থাকবে এবং ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা যাতায়াত করতে পারবে।

বাংলাহিলি সিঅ্যান্ড এফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন জানান, বৃহস্পতিবার ভারতের এ অঞ্চলে লোকসভা নির্বাচন উপলক্ষে ভারত থেকে বাংলাদেশে পণ্য রফতানি না করার ঘোষণা দিয়েছে ভারতীয় সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন।

ভারতের হিলি এক্সপোর্টারস অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অশোক কুমার মণ্ডল স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে বিষয়টি আমাদের অবহিত করেছেন। আমরাও এ বিষয়টি সিঅ্যান্ডএফ এজেন্ট, আমদানিকারকসহ বন্দর সংশ্লিষ্ট সবাইকে পত্র দিয়ে জানিয়েছি।

তবে, শনিবার সকাল থেকে পুনরায় হিলি স্থলবন্দর দিয়ে দুইদেশের মাঝে আমদানি রফতানি বাণিজ্য চালু হওয়ার কথা রয়েছে।

বন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের সহকারী ব্যবস্থাপক (প্রশাশন) এস এম হায়দার জানান, বৃহস্পতিবার বন্দরের ভেতরে যদি ভারত থেকে আমদানিকৃত পণ্যবাহী ট্রাক আটকা পড়ে থাকে, তবে সে পণ্যগুলো ডেলিভারি দেওয়া হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য