Bangladesh Agricultural University Teacher & Student-ShomabeshPIC-01বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মৎস্যবিজ্ঞান অনুষদের শেষ বষের্র শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা সায়াদ ইবনে মোমতাজ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের আজীবন বহিষ্কার, নাম উল্লেখ করে মামলা এবং ফাঁসির দাবিতে কয়েকদিন বিরতির পর  গতকাল রোববার থেকে আবারো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা।

জানা যায়,  গতকাল রোববার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের করেন আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা। মিছিলটি প্রশাসন ভবন থেকে শুরু হয়ে বিভিন্ন অনুষদ ঘুরে করে ফের প্রশাসন ভবনের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এ সময় আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা জানান, সায়াদ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত হত্যাকারীদের উপযুক্ত শাস্তি না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে। আগামী মঙ্গলবারের মধ্যে সম্পূরক তদন্ত কমিটির তদন্তের ভিত্তিতে সব হত্যাকারীদের শাস্তি নিশ্চিত না করলে বুধবার থেকে আবারো ক্লাস ও পরীক্ষা বর্জন করবেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, সায়াদ হত্যার পরদিন থেকে দুই সপ্তাহ ক্লাস-পরীক্ষা বন্ধ থাকার পর গত ১৬ এপ্রিল পরীক্ষা না দেয়ার শর্তে ক্লাসে ফেরেন আন্দোলনরত শিক্ষার্থীরা। হত্যাকারীদের নাম প্রকাশ করে তাদের বিরুদ্ধে মামলা দায়ের, আজীবন বহিষ্কার ও দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবি করে গত ১ মার্চ থেকে আন্দোলন শুরু করেন তারা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য