রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন আগামি জানুয়ারী মাস থেকে বঙ্গবন্ধু সড়ক সেতুর কাছেই বঙ্গবন্ধু রেলসেতুর নির্মান কাজ শুরু হতে যাচ্ছে। রেলসেতু নির্মিত হলে উত্তরাঞ্চলের সাথে সারা দেশের রেল যোগাযোগের নতুন দিগন্ত উন্মোচিত হবে।

সেই সাথে বিভাগীয় নগরী রংপুরের মানুষের জন্য নতুন একটি ট্রেন চালু করা হচ্ছে। তিনি মঙ্গলবার বিকেলে রংপুর রেলওয়ে ষ্টেশন পরিদর্শন করতে এসে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন সারাদেশের বিভাগীয় শহরের সাথে রাজধানী ঢাকায় যাতায়াতের একাধিক ট্রেন চলাচল করলেও রংপুরের সাথে ঢাকায় যাতায়াতের রংপুর এক্সপ্রেস ট্রেনটি চলাচল করলেও আর কোন ট্রেন ছিলোনা। আবার ওই ট্রেনটির সিডিউল বিপর্যয় সহ লক্কর ঝক্কর মার্কা ইজ্ঞিন বগি দিয়ে খড়িয়ে খুড়িয়ে ট্রেনটি চলছিলো। একই অবস্থা ছিলো লালমনি এক্সপ্রেস ট্রেনের।

প্রধানমন্ত্রী এসব সমস্যার কথা বিবেচনা করে রংপুর ও লামনি এক্সপ্রেস ট্রেন দুটির সকল বগি এবং ইজ্ঞিন নতুন করে সংযোজন করে চলাচল করবে। এ ছাড়াও রংপুরের মানুষের দীর্ঘ দিনের দাবি আরো একটি আন্তঃনগর ট্রেন চালু করার জন্য।

সে কারণে এবার কুড়িগ্রাম এক্সপ্রেস নামে একটি ট্রেন অচিরেই চালু হচ্ছে। ওই ট্রেনটি কুড়িগ্রাম থেকে রংপুর হয়ে, পার্বতীপুর, জয়পুরহাট ও নাটোর হয়ে সরাসরি ঢাকায় যাতায়াত করবে। ট্রেনটি কুড়িগ্রাম থেকে ছাড়বে সকাল ৭ টা ২০ মিনিটে রংপুরে আসবে সকাল ৮ টা ২০ মিনিটে এরপর ৮টি ষ্টেশন হয়ে সরাসরি ঢাকায় যাবে।

রেলমন্ত্রী বলেন রংপুর রেলওয়ে ষ্টেশনকে সর্বাধুনিক রেরওয়ে ষ্টেশনে পরিনত করার কাজ অচিরেই শুরু হবে বলে আশা প্রকাশ করেন। তিনি বলেন প্রধানমন্ত্রী সারাদেশে রেল ব্যবস্থার আমূল পরিবর্তন এনেছেন উন্নয়ন করছেন যাতে সারাদেশের মানুষ সুবিধা পায়।

এ সময় জেলা সভাপতি মমতাজ উদ্দিন মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক তুষার কান্তি মন্ডল সাংগঠনিক সম্পাদক মোতাহার হোসেন মন্ডল মওলা, দপ্তর সম্পাদক তৌহিদুর রহমান টুটুল সহ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ সহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য