আজিজুল ইসলাম বারী,লালমনিরহাটঃ দূর্গাপূজা উপলক্ষে টানা ৬ দিন লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ ঘোষণা করেছেন উভয় দেশের ব্যবসায়ীরা। তবে ইমিগ্রেশন দিয়ে পাসপোর্টধারী যাত্রী সাধারণের পারাপার স্বাভাবিক থাকবে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকালে উভয় দেশের ব্যবসায়ী সংগঠনের যৌথ সিদ্ধান্তে এ ছুটির নোটিশ সাঁটানো হয়।

জানা গেছে ,শারদীয় দূর্গাপূজা উপলক্ষে বুড়িমারী স্থলবন্দরের ওপারে ভারতীয় চ্যাংরাবান্ধা এক্সপোর্টার অ্যাসোসিয়েশন, সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের যৌথ সভার আলোচনা মাধ্যমে এবং প্রদানকৃত এক চিঠিতে ৫ অক্টোবর শনিবার থেকে ১০ অক্টোবর বৃহস্পতিবার পর্যন্ত ছয়দিন আমদানি- রফতানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্তের কথা বুড়িমারী স্থলবন্দর আমদানি- রফতানিকারক অ্যাসোসিয়েশনকে জানায়।

এ কারণে এ সময় বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি- রফতানি সকল কার্যক্রম বন্ধ থাকবে। এ সংক্রান্ত একটা চিঠি বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষ, কাস্টমস্ ও আমদানি- রফতানিকারক সমিতি এবং সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন ও ইমিগ্রেশনকে দিয়েছে।

বুড়িমারী স্থলবন্দর আমদানি- রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু সাঈদ নেওয়াজ নিশাত বলেন, ‘শারদীয় দূর্গাপূজায় ভারতীয় চ্যাংরাবান্দা শুল্ক স্টেশন ব্যবসায়ী ও পরিবহণ সংগঠনের দেওয়া পত্রানুযায়ী ৫ অক্টোবর শনিবার থেকে ১০ অক্টোবর বৃহস্পতিবার আমদানি- রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। এজন্য বুড়িমারী স্থলবন্দরও বন্ধ থাকবে।’

বুড়িমারী স্থলবন্দরের কাস্টমস সহকারী কমিশনার (এসি) আব্দুস সালাম বলেন, উভয় দেশের আমদানি-রফতানিকারক সমিতি ও সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন শারদীয় দূর্গাপূজা উপলক্ষে আমদানি-রফতানি কার্যক্রম ৬ দিন বন্ধ রাখবেন বলে চিঠি দিয়েছেন। আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও অন্যান্য কার্যক্রম চলবে বলেও জানান তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য