আজিজুল ইসলাম বারী,লালমনিরহাটঃ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় মোবাইল কোর্ট অভিযান চালিয়ে চার ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সন্ধ্যায় কালীগঞ্জ বাজার ও তুষভান্ডার বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট রবিউল হাসান।

অভিযানে বাড়তি দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে এক ব্যবসাপ্রতিষ্ঠানের ৫ হাজার টাকাসহ চার ব্যবসায়ীর মোট ১১ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি তাদের সতর্কও করে দেওয়া হয়।

জানা যায়, কালীগঞ্জ বাজারে বিনা লাইসেন্স এ ব্যবসা করার দায়ে কামরুল হাসান নামে এক ব্যবসায়ীর এক হাজার টাকা, ওজনে কম দেওয়ার অপরাধে তুষভান্ডার বাজারের শ্রী কৃষ্ণ চরন ও কামাল হোসেন (মাছ ব্যবসায়ী) উভয়কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০০০ টাকা করে জরিমানা এবং মূল্য তালিকা না থাকায় অধিক মুল্যে পেঁয়াজ বিক্রি করায় শাহিনুর ইসলাম নামে এক পেঁয়াজ ব্যবসায়ীকে ৫০০০ টাকা জরিমানা করা হয়েছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসান জানান, অভিযানে গিয়ে বাজারে পেঁয়ারের মজুদ সন্তোষজনক লক্ষ্য করা গেছে। পাশাপাশি আমদানির সঙ্গে বিক্রয়মূল্যও নিয়ন্ত্রণে রয়েছে। তবে ওই চার ব্যবসায়ী মধ্যে এক পেঁয়াজ ব্যবসায়ী অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করায় তার জরিমানা করা হয়েছে।যতদিন পেঁয়াজের বাজার স্বাভাবিক না হবে, ততদিন এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য