আজিজুল ইসলাম বারী,লালমনিরহাটঃ লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বিভিন্ন বাজারে একদিনের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে লাগামহীনভাবে (প্রায় দ্বিগুণ)। মাত্র একদিনের ব্যবধানে পেঁয়াজের দাম ৪০ টাকা বৃদ্ধি পেয়ে প্রতি কেজি ১০০ থেকে ১১০ টাকা দরে বিক্রি হচ্ছে।

ফলে বিপাকে পড়েছে এ এলাকার নিম্ন আয়ের সাধারণ মানুষ। পাটগ্রাম সবজি বাজারের সবজি ক্রেতা একরামুল হক বলেন, পেঁয়াজ কিনতে কাঁচা বাজারে গিয়ে জানতে পারি ১১০ টাকা কেজি। এজন্য এক কেজি পেঁয়াজ না কিনে এক পোয়া কিনেছি।

বাউরা বাজারের খুচরা সবজি বিক্রেতা ইদ্রিস আলী জানান, গতকাল রোববার পাইকারি বাজারে পেঁয়াজ প্রতি কেজি ৬০ টাকা দরে কিনে খুচরা ৭০ টাকা করে বিক্রি করি। সোমবার (৩০ সেপ্টেম্বর) পেঁয়াজের পাইকারি বাজারে গিয়ে শুনি প্রতি কেজি ৪০ টাকা বেড়ে ১০০ টাকা হয়েছে। এখন খুচরা বাজারে ১১০ টাকা বিক্রি হচ্ছে।

বাউরা বাজারের মেসার্স বিসমিল্লাহ বাণিজ্যালয়ের সবজি আড়ৎতের মালিক মো. খতিবর রহমান বলেন, গতকাল রোববার সকাল বেলা আমরা পাইকারি পেঁয়াজ ৬০ টাকা বিক্রি করেছি। কিন্তু ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধের কারণে সন্ধ্যার পর মোকাম ও পোর্টের বাজার ৯০ টাকা হওয়ায় দাম বেড়ে গেছে।

এ ব্যাপারে পাটগ্রাম উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) দীপক কুমার দেব শর্মা বলেন, ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হওয়ায় পিয়াজের দাম বৃদ্ধি পেয়েছে। তবে কেউ যেন বাজারের চেয়ে অতিরিক্ত দাম বৃদ্ধি করতে না পারে সে জন্য বাজার ব্যবসায়ী সমিতি ও ব্যবসায়ীদের সাথে কথা বলে সহনীয় পর্যায়ে রাখতে চেষ্টা করবো।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য