ইউনিসেফের সহযোগিতায় ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে লালমনিরহাটে দুইদিন ব্যাপি শিশু সাংবাদিকতার কর্মশালার সমাপনি অনুষ্ঠানে সনদ বিতরন করা হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেলে লালমনিরহাট এলজিইডি কনফারেন্স রুমে প্রধান অতিথি থেকে কর্মশালার শির্ক্ষাথীদের মাঝে সনদ বিতরন করেন লালমনিরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)আহসান হাবীব।

প্রবীন সাংবাদিক ড.এসএম শফিকুল ইসলাম কানুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন লালমনিরহাট এলজিইডির নির্বাহী প্রকৌশলী আশরাফ আলী খান, কর্মশালার জেলা সমন্বয়কারী,সাংবাদিক আনিছুর রহমান লাডলা, কবি,সাহিত্যিক সরমিন আরা হক বীথি। এ সময় কর্মশালায় প্রশিক্ষক, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের মাল্টিমিডিয়া করেসপন্ডেন্ট রিয়াসাদ সানভী বক্তব্য রাখেন।

ক্ষুদে প্রশিক্ষনার্থী নুরান আহনাফ বৃন্ত বলেন, “সাংবাদিকরা কেমন করে কাজ করেন তা আগে জানতাম না। এই কর্মশালায় এসে জানতে পারলাম, কেমন করে তথ্য সংগ্রহ করতে হয়। কেমন করে একটি সংবাদ লিখতে হয়। সাংবাদিকতার ব্যাকরণও শিখলাম। একটি সংবাদ নির্ভুলভাবে উপস্থাপনের জন্য তথ্য যাচাই-বাছাই করে নিতে হয় তা শিখলাম।

আরো শিখলাম, শিশুদের অধিকারের কথা। খুবই ভাল লেগেছে আমার।“
প্রশিক্ষণে অংশগ্রহণকারি লালমনিরহাট সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী ফাতেমা আক্তার পায়েল জানান “গত দুদিনে সংবাদ লেখা, ভালো ছবি এবং ভিডিও বিষয়ে জানতে পেরেছি। যা আমার আগে এত ভালভাবে জানা ছিল না।“

সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই কর্মশালায় সংবাদপত্র, প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় সাংবাদিকতার উপর হাতে কলমে প্রশিক্ষণ দেওয়া হয়।
কর্মশালায় জেলার বিভিন্ন স্কুল কলেজের ২০ জন শিশু শিক্ষার্থী অংশ নেয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য